খবর ২৪ ঘন্টা

অ্যাডমিট কার্ডে অমিতাভ বচ্চনের ফটো!

শেয়ার করুন সকলের সাথে...

নতুন নয়। গত আগস্ট মাসে ৫১ বছরের বৃদ্ধার ভোটার আইডেন্টিটি কার্ডের ছবির নীচে লেখা ছিল সানি লিওনের নাম। রটে যায়, উত্তরপ্রদেশের বালিয়া লোকসভা কেন্দ্রে ভোটে দাঁড়াচ্ছেন সানি। একই ঘটনার শিকার হন আরও অনেকেই। নামের পাশে পায়রা, হাতি, হরিণের ছবি দেওয়া ভোটার আইডেন্টিটি সামনে আসে। অঙ্কুর সিং নামে এক ব্যক্তির ভোটার কার্ডে হরিণের ছবি দেখা যায়। গৌরব সিংয়ের নামের পাশে পাওয়া যায় পায়রার ছবি। মুলায়ম সিং ও অখিলেশ যাদবের মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী নারদ রাইয়ের নামের পাশে দেখা যায় হাতির ছবি।

এবার অভিযোগ উত্তর প্রদেশের একটি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে। সেখানে অ্যাডমিট কার্ডে ভুল ছবি দেওয়ার অভিযোগ উঠেছে। দেখা যাচ্ছে অ্যাডমিট কার্ডে ছাত্রের নাম ঠিক থাকলেও তার ছবির বদলে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের ছবি দিয়ে দেওয়া হয়েছে। বি এড -এর এক ছাত্রের সাথে এমন ঘটনা ঘটেছে। উত্তর প্রদেশের ফয়জাবাদ-এ অবস্থিত ড. রাম মনোহর লোহিয়া অবধ বিশ্ববিদ্যালয়-এর ছাত্র অমিত দ্বিবেদীর সাথে এমন ঘটনা ঘটেছে। কলেজ কর্তৃপক্ষ এই ঘটনার দায় স্বীকার করে নি, তাদের মতে ছাত্ররা ক্যাফে থেকে ফর্ম ফিলাপ করে, হয়তো সেখানেই কোনো ভুল হয়ে থাকবে। অমিতের কলেজের আধিকারিক গুরপেন্দ্রা মিশ্রা জানিয়েছেন যে, ”অমিত আমাদের কলেজের একজন নিয়মিত ছাত্র, সেই হিসাবেই সে ফর্ম ভরেছিল। হয়তো যে ক্যাফে থেকে সে ফর্ম ফিলাপ করেছিল, সেখানেই কোনো ভুল হয়ে থাকবে। বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে কোনো রকম ভুল হওয়ার সম্ভাবনাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না।” তিনি আরও জানিয়েছেন, ”যে কেন্দ্র পরীক্ষা গ্রহণ করা হবে, আমার সেখানে সম্পূর্ণ বিষয়টি জানিয়েছি, তাই অমিতের পরীক্ষায় বসা নিয়ে কোনো রকম সমস্যা হবে না। কিন্তু রেজাল্ট-এ যাতে কোনো রকম সমস্যা না থাকে সেটা দেখাই সবচেয়ে বড়ো কথা। ”

এই ভুল সম্পর্কে জানাতে গিয়ে এই ছাত্র সংবাদ মাধ্যম এ এন আই -এর কাছে জানিয়েছেন, ” দ্বিতীয় বর্ষের পরীক্ষার জন্য আমি যখন এডমিট কার্ড ফিল-আপ করেছিলাম তখন তাতে কোনো রকম ভুল ছিল না, ঠিক ফটোই দেওয়া হয়েছিল, কিন্তু যখন আমার হাতে এডমিট কার্ড আসে তখন দেখি, সেখানে আমার ছবির বদলে অমিতাভ বচ্চনের ছবি লাগানো। আমার কাছে এখন সবচেয়ে বড়ো চিন্তার কারণ হল, আমার রেজাল্টে আমরা ছবির বদলে অমিতাভ বচ্চনের ছবি এসে যাবে না তো!”

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...