আগামিকাল মহারাষ্ট্র বনধের ডাক বিক্ষোভকারীদের

শেয়ার করুন সকলের সাথে...
  • 22
    Shares

সংরক্ষণের দাবি৷ সেই দাবিতে বিক্ষোভ প্রতিবাদ চলছে রাজ্য জুড়ে৷ এবার রাজ্য জুড়ে বনধের ডাক দিল মারাঠা সংগঠনগুলি৷ ৯ আগস্ট বৃহস্পতিবার রাজ্যজুড়ে বন্‌ধের ডাক দিয়েছে সংগঠনগুলি। ফলে মারাঠাদের এই বন্‌ধ নিয়ে কপালে ভাঁজ পড়েছে দেবেন্দ্র ফড়ণবীশের সরকারের।
গোটা রাজ্যের প্রায় দু’‌হাজার মারাঠা যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এমনকী পুলিসের কাছে করা অভিযোগগুলিও প্রত্যাহার করেনি মহারাষ্ট্র সরকার বলে জানিয়েছেন মারাঠা ক্রান্তি মোর্চার নেতা বিনোদ পোখারকার। এখনও জেলে বন্দী এই যুবকরা ও তাঁদের এই অবস্থা থেকে উদ্ধার করতেও কিছু করেনি সরকার। ফড়ণবীশ জুলাই মাসেই জানিয়েছিলেন এই যুবকদের বিরুদ্ধে মামলাগুলি প্রত্যাহার করে নেওয়া হবে। কিন্তু সেরকম কিছুই হয়নি বলে ক্ষুব্ধ পোখারকার।
ফড়ণবীশ সরকার ২০১৪ সালের নির্বাচনের আগে যে একগুচ্ছ প্রতিশ্রুতি দিয়েছিল তার কিছুই পূরণ করেনি বলে অভিযোগ মারাঠা সংগঠনগুলির। আরও এক নেতা ভাইয়া পাটিলের দাবি এই বন্‌ধের মাধ্যমে মারাঠা গোষ্ঠীগুলি কতখানি শক্তিশালী তা বুঝিয়ে দেওয়া হবে। বেশ কয়েকটি জেলায় চলবে জোরদার আন্দোলন। তবে বুধবার এই বিষয়ে মারাঠা সংগঠনগুলিকে হিংসা এবং আত্মহত্যার পথ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বোম্বে হাইকোর্ট বলে খবর। এই বনধের জেরে ব্যাহত হবে যোগাযোগ ও যান চলাচল ব্যবস্থা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 22
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~