‘এক জাতি, এক ভোট’ নয়, সমালোচনায় মুখর মমতা….

শেয়ার করুন সকলের সাথে...
  • 29
    Shares

ফের বিজেপির বিরুদ্ধে তোপ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের৷ বিজেপির ‘এক জাতি, এক নির্বাচন’ প্রস্তাবের তুমুল বিরোধিতা করলেন তিনি। তাঁর কথায়, এত বড় দেশে একইসঙ্গে কেন্দ্র ও রাজ্য দু’জায়গাতেই নির্বাচন চালানো বাস্তবসম্মত প্রস্তাব নয় মোটেই। তিনি বলেন আমি নির্বাচনের খরচ কমানোর ব্যাপারে সহমত। ‘এক জাতি এক নির্বাচন’ প্রক্রিয়াটি সমস্ত রাজ্যের নির্বাচনের ক্ষেত্রে প্রযোজ্য হতে পারে। কিন্তু, যদি এটা হয় আর কেন্দ্রের সরকার পড়ে যায়, তাহলে কি আগামীকাল আবার একটা রাজ্য ও কেন্দ্রের নির্বাচন হবে? দয়া করে একটু বাস্তবমুখী হন”, তোপ দাগেন মমতা।
যদিও, এই ব্যাপারটিও স্বীকার করে নেন যে, এর ফলে নির্বাচন সংক্রান্ত খরচ কমার সম্ভাবনা আছে অনেকটাই।
এটা একটা গণতান্ত্রিক কাঠামো। বিজেপি এই ধরনের সিদ্ধান্তগ্রহণের আগে কখনও কোনও রাজনৈতিক দলের সঙ্গে কথা বলে না বলে অভিযোগ মমতার৷
পাশাপাশি মোগলসরাই স্টেশনের নাম বদলে ‘দীনদয়াল উপাধ্যায় জংশন রেলওয়ে স্টেশন’ করার সম্বন্ধেও মুখ খোলেন মমতা। তিনি বলেন “আমি ওদের মস্তিষ্ক অথবা চিন্তাভাবনা নিয়ে গবেষণা করতে পারব না। ওটা আমার কাজ নয়। কিন্তু, ওরা নিজেদের ঈশ্বর ভাবতে আরম্ভ করেছে। সমস্ত রাজনৈতিক গণ্ডি পেরিয়ে গিয়েছে ওরা। পেরিয়ে গিয়েছে ভৌগোলিক, ঐতিহাসিক ও অর্থনৈতিক সীমাও। মোগলসরাই স্টেশনের নাম বদলেছে। এবার ইতিহাসটাও বদলে দিচ্ছে”। ক্ষোভপ্রকাশ করে বলেন মমতা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 29
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~