খবর ২৪ ঘন্টা

এখনও চলছে উদ্ধারকাজ, ধ্বংসস্তূপের ভিতর আটকে আছেন কেউ !!

শেয়ার করুন সকলের সাথে...

শহরতলির বুকে কাঁপন ধরিয়ে ভেঙে পড়েছে মাঝেরহাট সেতু। সারা রাত ধরে চলেছে উদ্ধারকাজ। কলকাতা পুলিশের বিপর্যয় মোকাবিলা বাহিনী ও দমকল বিভাগের সঙ্গে তাতে হাত মিলিয়েছে ট্র্যাফিক পুলিশের কর্মীরাও।

রাতে উদ্ধারকাজ চলাকালীন ঘটনাস্থলে উপস্থিত ছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি বলেন, ‘‘দুটি দলে ভাগ হয়ে সারা রাত ধরে উদ্ধারের কাজ চলবে। সকালে একটি নতুন দল এসে উদ্ধারকাজে যোগ দেবে।”

তবে ধ্বংসস্তূপের ভিতরে কেউ বেঁচে রয়েছেন কি না, তা একশো শতাংশ নিশ্চিত করে বলা যাচ্ছে না বলে জানিয়েছেন ফিরহাদ হাকিম। তিনি বলেন, “সেতুর ভাঙা অংশ যেটি মাটির সঙ্গে মিশে গিয়েছে, সেখানে পে-লোডার দিয়ে সুড়ঙ্গপথ তৈরি করার চেষ্টা করা হচ্ছে। সাহায্য নেওয়া হচ্ছে স্নিফার ডগেরও।” সেতুর ভাঙা অংশের দিকে সারা রাত ধরেই যুদ্ধকালীন তৎপরতায় চলেছে উদ্ধারকাজ। সেতুর নীচে মেট্রো রেলের নির্মাণ প্রকল্পে নিযুক্ত কর্মীদের অস্থায়ী ঘর ছিল। সেখানে অনেকের আটকে থাকার সম্ভাবনা রয়েছে।

ঘটনাস্থলে উপস্থিত এক দমকল আধিকারিকের দাবি, ‘‘ওই ধ্বংসস্তূপের ভিতর থেকে দু’জনের আর্তনাদ শোনা গিয়েছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন নীচে আটকে আরও প্রাণহানি হতেও পারে ’’

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...