কংগ্রেসের ডাকা ইফতারে থাকবেন কারা? জেনে নিন

Congress vice president, Rahul Gandhi (L) and Uttar Pradesh Chief Minister and Samajwadi Party chief Akhilesh Yadav wave to supporters during a joint roadshow through the streets of Lucknow on January 29, 2017. Earlier, Gandhi and Yadav addressed a press conference and concluded the event with a public meeting in the Chowk area of the city. / AFP PHOTO / STRINGER
শেয়ার করুন সকলের সাথে...
  • 17
    Shares

বিরোধী ঐক্য কতটা মজবুত? ঝালাই করে নিতে চাইছে কংগ্রেস৷ একদিকে যখন বিজেপি সম্পর্ক ফর সমর্থনের তাস খেলছে, তখন ইফতারের আয়োজন করে বিরোধী মন জয় করতে চাইছে কংগ্রেস৷ লক্ষ্য একটাই ২০১৯ লোকসভা নির্বাচন৷

কংগ্রেসের পক্ষ থেকে আগামী বুধবার আয়োজন করা হয়েছে ইফতার পার্টির। এই ইফতার পার্টিতে উপস্থিত থাকবেন বিরোধী দলের নেতারা। রাজনৈতিক পর্যবেক্ষকেরা মনে করছেন, এই ইফতার পার্টির মাধ্যমে কংগ্রেস নেতৃত্ব চাইছে বিরোধী দলের মধ্যে ঐক্যের ঝালাই দিতে।

লোকসভার নির্বাচন আগামী বছরের এপ্রিল-মে মাসে হওয়ার কথা। এই নির্বাচনকে সামনে রেখে এবং সংখ্যালঘু ভোট পাওয়ার প্রত্যাশা নিয়ে মাঠে নেমে পড়েছে ভারতের সব বিরোধী রাজনৈতিক দল। বসে নেই পশ্চিমবঙ্গের বিভিন্ন রাজনৈতিক দলও। নিয়মিত ইফতার পার্টিতে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। থাকছেন রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলও বিভিন্ন সংগঠনের আয়োজিত ইফতার পার্টিতে।

দুবছর বাদে কংগ্রেস ফের আয়োজন করছে এই ইফতার পার্টির। কংগ্রেসের সংখ্যালঘু সেলের প্রধান নাদিম জাভেদ জানিয়েছেন, ১৩ জুন দিল্লির তাজ প্যালেস হোটেলে কংগ্রেস আয়োজন করছে এই ইফতার পার্টির। এর লক্ষ্য সংখ্যালঘুদের মন জয় করা। নরেন্দ্র মোদি যখন ইফতার পার্টি দিচ্ছেন না, তখন রাহুল গান্ধীর এই পদক্ষেপ সংখ্যালঘুদের নতুন বার্তা দেবে বলে মনে করছে কংগ্রেস।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 17
    Shares

Sponsored~