কার্তি চিদাম্বরমের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

শেয়ার করুন সকলের সাথে...

 

আইএনএক্স মিডিয়া বিদেশি বিনিয়োগের নাম করে ৩০০ কোটি টাকার দুর্নীতি করার অভিযোগ ওঠে সংস্থার সঙ্গে জড়িত প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে কার চিদাম্বরমের বিরুদ্ধে। সেই সময় কেন্দ্রীয় অর্থমন্ত্রীর পদে ছিলেন পি চিদম্বরম। তিনি তাঁর ক্ষমতার অপপ্রয়োগ করেছেন বলেও ইডি সূত্রে জানা যায়। এই আইএনএক্স মিডিয়ার মালিক হল পিটার এবং ইন্দ্রানী মুখার্জি। এই দু’‌জনই এখন শিনা বোরা হত্যাকাণ্ডের দায়ে হাজতবাস করছে।

এই দুর্নীতি কাণ্ডে এবার কার্তির সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। ভারত, ব্রিটেন এবং স্পেন থেকে কার্তি চিদম্বরমের ৫৪ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। অর্থ তছরুপ মামলায় ইডি কার্তির তামিলনাড়ুর কোডাইকানাল এবং উটি থেকে সম্পত্তি বাজেয়াপ্ত করে।এছাড়াও দিল্লির জোড়বাগে তাঁর একটি ফ্ল্যাটেও হানা দেয় ইডির আধিকারিকেরা। এর পাশাপাশি, ব্রিটেনের একটি কটেজ এবং বার্সেলোনাতে একটা টেনিস ক্লাবও রয়েছে কার্তির। সেগুলি সবই ইডি বাজেয়াপ্ত করে। স্পেনেও বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করেছে বলে জানা যাচ্ছে। চেন্নাইয়ের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ৯০ লক্ষ টাকা ফিক্সড ডিপোজিট রয়েছে কার্তিরই একটি সংস্থার নামে। সেই অ্যাকাউন্টটি সিজ করে দেওয়া হয়েছে। ইডি সূত্রে জানা গিয়েছে, মোট সম্পত্তির পরিমাণ ৫৪ কোটি।

তবে ইডির কাছে ইন্দ্রানী–পিটার জানিয়েছিল যে কার্তির মাধ্যম দিয়ে পি চিদম্বরমকে তারা ৩০০ কোটি ঘুষ দিয়েছে। শুধুমাত্র বিদেশি বিনিয়োগ পাওয়ার জন্য। কিন্তু কোনও ফল পাওয়া যায়নি। ছেলের সম্পত্তি বাজেয়াপ্ত হওয়ার পর টুইট করে পি চিদম্বরম জানান, এভাবে বিনা নোটিসে কোনওভাবেই ইডি সম্পত্তি বাজেয়াপ্ত করতে পারে না। একে তো ভিত্তিহীন একটি মামলায় ফাঁসানো হচ্ছে তাঁদেরকে, তার ওপর এ ধরনের হেনস্থা। তিনি আইনী পরামর্শ নেওয়ার কথাও জানান টুইটে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~