গুজবের কান নয়, শুরু হল ইউলিনের “কুকুরের মাংস” উৎসব !! দেখুন সেই অমানুষিক অনুষ্ঠানের পাশবিক ভিডিও

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্কঃ আরম্ভ হল নিষিদ্ধ হওয়ার গুজবের মধ্যেই চীনের ইউলিন শহরের বিখ্যাত বার্ষিক কুকুরের মাংস ও লিচু উৎসব। গুয়াংজি প্রদেশের বাৎসরিক এই উৎসব বিরোধী মার্কিন কিছু কর্মী দাবি করেছিল কর্তৃপক্ষ এই বছর কুকুরের মাংস উৎসব নিষিদ্ধ করতে বলেছে অথবা একটু কমানোর নির্দেশ দিয়েছে।
যদিও মাংসের দোকানের মালিকরা জানিয়েছে, তারা এমন কোনো কিছু শোনেননি এবং ১৫ মে কর্মকর্তারা নিশ্চিত করেন এই উৎসবে কোনো নিষেধাজ্ঞা নেই। বুধবার ইউলিন শহরের সবচেয়ে বড় বাজার ডংকোউয়ের মাংসের দোকানগুলোতে কুকুরের মাংস বিক্রি করতে দেখা গেছে। জানা গেছে, উৎসবের নিরাপত্তায় ব্যাপক সংখ্যক পুলিশ নিয়োজিত রয়েছে।
কুকুরের মাংস উৎসব বিরোধী এক আন্দোলনকর্মী জানিয়েছেন, ডাশিচাং বাজারে জীবিত কুকুর বিক্রির খবর শুনে সেখানে যেতে চাইলে পুলিশ তাকে বাজারে ঢুকতে দেয়নি। আগের বছরগুলোতে মাংস বিক্রির জন্য আনা জীবিত কুকুরের বিক্রেতা ও আন্দোলনকারীদের সঙ্গে সংঘর্ষ হয়েছে।
অবশ্য গুয়াংজি প্রদেশে ইউলিন শহরেই সবচেয়ে বেশি কুকুরের মাংস খাওয়া হয় না। এখানে কুকুরের মাংস উৎসব শুরু হয়েছে মাত্র ১০ বছর আগে…

আশা রাখি সারা বিশ্বের পশুপ্রেমি মানুষের আকুতিতে সাড়া দিয়ে চীন-সরকার বন্ধ করবেন এই পাশবিক অনুষ্ঠান, উৎসবের  নামে মানুষের “সব থেকে প্রিয় বন্ধু”দের নিধণের এই  অমানুষিক আচার…

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.