জানেন কি, এবার থেকে ‘ফেসবুক মেসেঞ্জার’-এ শুরু হতে চলেছে বিজ্ঞাপন প্রচার!……

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্কঃ    এই মুহূর্তে পৃথিবীর সব থেকে জনপ্রিয় সোশ্যাল সাইট ‘ফেসবুক’। আর তার পাশাপাশি জনপ্রিয় ম্যাসেজিং অ্যাপ ‘ফেসবুক মেসেঞ্জার’। ১০০ কোটির বেশি অ্যাক্টিভ ইউজার রয়েছে ফেসবুকের মেসেঞ্জারে। যারফলে প্রতিদিন নতুন নতুন কোনও না কোনও ফিচার নিয়ে আসছেই ফেসবুক। কিছুদিন আগে ফেসবুক ভিডিওতে বিজ্ঞাপন চালানোর ব্যবস্থা চালু করেছিল। এবার ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, এই মাসের শেষ নাগাদ বিশ্বজুড়ে মেসেঞ্জারে বিজ্ঞাপন প্রচার শুরু হবে।
Image result for facebook launching advertisement on messenger
গত জানুয়ারি মাসে পরীক্ষামূলকভাবে অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডে ফেসবুক মেসেঞ্জারে বিজ্ঞাপন পরিষেবা চালু করে।সন্তোষজনক সাফল্যের পর বিশ্বব্যাপী এই বিজ্ঞাপন পরিষেবা চালুর ঘোষণা করল ফেসবুক। একটি সূত্র থেকে জানা গেছে, খুব শীঘ্রই বিজ্ঞাপনদাতারা বিশ্বব্যাপী মেসেঞ্জারের মাধ্যমে বিজ্ঞাপন দিতে পারবেন।Image result for facebook launching advertisement on messenger
এছাড়া মেসেঞ্জার ইউজারদের ফোনের স্ক্রিনের আয়তন অনুযায়ী এই বিজ্ঞাপনের ধরন ভিন্ন হবে বলে জানিয়েছে ফেসবুক । তাছাড়া বিজ্ঞাপনটি মেসেঞ্জারের কোথায় শো হবে, তাও নির্ভর করবে ইউজারের অ্যাক্টিভিটির ওপর। তবে ইউজার মেসেঞ্জারে কী ধরনের কনভার্সেশন চালাচ্ছেন তার উপর নির্ভর করবে বিজ্ঞাপনের ধরন। এমনকি মেসেঞ্জারের নতুন এই বিজ্ঞাপনের মাধ্যেমে বিজ্ঞাপন থেকেই সরাসরি জিনিসপত্র কেনাকাটা করা যাবে।

এবার শুরু হচ্ছে ফেসবুক মেসেঞ্জারে বিজ্ঞাপন প্রচার
যদিও মেসেঞ্জারে এমন বিজ্ঞাপনের কারণে কিছুটা বিরক্ত হতে পারেন অনেক ইউজার। তার কারণ মেসেঞ্জারে তাদের ব্যক্তিগত কনভার্সেশনের ফাঁকফোকরে বিজ্ঞাপন ভেসে ওঠাকে ক্ষোভের চোখেই দেখছেন। তবে স্থায়ীভাবে মেসেঞ্জারে এ বিজ্ঞাপন দেখানো বন্ধ করা না গেলেও একটি বিজ্ঞাপনকে সরিয়ে ফেলার সুবিধা রাখছে ফেসবুক। এছাড়া অতিরিক্ত বিজ্ঞাপনের ফলে মেসেঞ্জারের ভাবমূর্তি যাতে নষ্ট না হয়, সে বিষয়েও যথাযথ খেয়াল রাখবে বলে জানিয়েছে ফেসবুক।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.