তারাপীঠে নিষ্ঠার সঙ্গে পুজো দিলেন অনুব্রত মণ্ডল

শেয়ার করুন সকলের সাথে...
  • 39
    Shares

রবিবার মা তারার মন্দিরে নিজের হাতে পুজো দিলেন বীরভূমের তৃণমূলের সভাপতি অনুব্রত মণ্ডল। রবিবার তারাপীঠে এসে মায়ের দর্শন করেন অনুব্রত মণ্ডল। মাকে লাল চেলি পরান তিনি৷ পুজো শেষে সাংবাদিকদের বলেন, ‘‌মাকে বলেছি ৪২টা করে দাও মা৷ মা বলেছেন ৪২–এ ৪২টাই হবে।’ অনুব্রতের যে রূপ এদিন দেখা গেল তা একেবারেই অচেনা। বেলা ১টা নাগাদ তিনি সদলবলে পুজো দিতে যান তারাপীঠে। মন্দিরে পূণ্যার্থীর সংখ্যা মাত্রাতিরিক্ত থাকায় তাঁকে ঢোকানো হয় ভিআইপি গেট দিয়ে। মন্দিরের প্রধান পুরোহিতের উপস্থিতিতে পুজো দেন অনুব্রত। তবে বিগ্রহের সামনে দাঁড়িয়ে তিনি কোনও এক কারণে কাঁদতে শুরু করেন। যা দেখে উপস্থিত অন্যান্যরা হতবাক হয়ে যান। মন্দিরের গর্ভগৃহে প্রায় আধ ঘণ্টা থাকার পর বেরিয়ে আসেন তিনি।

Image result for anubrata mandal tarapith
শনিবার থেকে শুরু হয়েছে কৌশিকী অমাবস্যা। তাই তারাপীঠে শুরু হয়েছে মা তারার বিশেষ পুজো। আর রবিবার ভোর ৪টেয় পুজো শুরু হয় মন্দিরে। মাকে স্নান করিয়ে রাজবেশে সাজানো হয়। তারপর শুরু হয় বিশেষ পুজো। আজ মায়ের মহাভোগও হবে। তাই সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে তার জোর প্রস্তুতি। সকালে পোলাও, ভাজা, মাছ, বলির মাংস, মিষ্টি–সহ মহাভোগ, বিকেলে শীতল আরতির পর লুচি–সুজি–ফল দিয়ে হবে শীতল ভোগ। আর রাতে থাকবে খিচুড়ি–ভাজা।
এই বছর টানা দু’‌দিন খোলা রাখা হয়েছে তারাপীঠের মায়ের মন্দির। গতকাল সারারাতই খোলা ছিল মন্দিরের দরজা। সে সময় পুজো দিতে দেওয়া হয়নি ভক্তদের। অমাবস্যা লাগার পর থেকে তারাপীঠ মহাশ্মশানে শুরু হয় মহাযজ্ঞ।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 39
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~