ধোনির কাছ থেকে ক্যাপ্টেন্সির কৌশল রপ্ত করছেন তিনি জানালেন কোহলি

শেয়ার করুন সকলের সাথে...

ম্যাচের নায়ক যুজবেন্দ্র চাহলের বোলিং কোটা শেষ। তখনও বাকি কয়েকটা ওভার। ইংল্যান্ডের হাতে তিন উইকেট। ভারতের অধিনায়ক বিরাট কোহলি চেয়েছিলেন, হার্দিক পান্ড্যকে পরের ওভারটা বোলিং করতে পাঠাবেন। কিন্তু বাধ সাধলেন ক্যাপ্টেন কুল অর্থাত্ মহেন্দ্র সিংহ ধোনি। সেই সঙ্গে আশিষ নেহরা। তাঁরা বললেন, উনিশ তম ওভারের অপেক্ষা কেন? লোহা গরম থাকতে থাকতেই আঘাত হানতে হবে। তাই দলের প্রধান বোলার জসপ্রিত বুমরাহকে আনার পরামর্শ দিলেন তাঁরা। আর এতেই কেল্লা ফতে। ওই ওভারেই তিন উইকেট নিয়ে ইংল্যান্ডের ইনিংস মুড়িয়ে দিলেন বুমরাহ।
গতকালের ম্যাচে জিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জেরার পর এ কথা নিজেই জানিয়েছেন কোহলি। কোহলির অকপট স্বীকারোক্তি, তিনি ধোনির কাছ থেকে ক্যাপ্টেন্সির কৌশল রপ্ত করছেন।
কোহলি বলেছেন, সীমিত ওভারের ক্রিকেটে সিদ্ধান্ত গ্রহণের ব্যাপারে ধোনির অভিজ্ঞতা তাঁর পক্ষে লাভজনক হচ্ছে। তাঁর কথায়, আমি কিছুদিন ধরে টেস্ট দলের অধিনায়কত্ব করছি। কিন্তু একদিনের ক্রিকেট বা টি-২০-তে খুব দ্রুত সিদ্ধান্ত নিতে হয়। ধোনি এই সব খেলায় দীর্ঘদিন অধিনায়কত্ব করেছেন। খেলাটা খুব ভালো বোঝেন। তাই তাঁর মতো ব্যক্তির কাছ থেকে গুরুত্বপূর্ণ মুহূর্তে পরামর্শ পাওয়াটা দারুন ব্যাপার।
কোহলি বলেছেন, শর্টার ফরম্যাটে নেতৃত্ব দেওয়ার জন্য দক্ষতা প্রয়োজন। এ ব্যাপারে ধোনি তাঁকে প্রচুর সাহায্য করছেন।

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.