নরেন্দ্র মোদির জনপ্রিয়তা কি কমছে? ইঙ্গিত দিচ্ছে সমীক্ষা  

শেয়ার করুন সকলের সাথে...
  • 53
    Shares

দেশজুড়ে ক্রমেই কমছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তা। এমনটাই জানাচ্ছে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের সমীক্ষা। মোদির জনপ্রিয়তা একদিকে যেমন কমছে, তেমনই বাড়ছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জনপ্রিয়তা। ২০১৭–এর জানুয়ারিতে তাঁকে পছন্দ করতেন দেশের মাত্র ১০ শতাংশ মানুষ। এই মুহূর্তে রাহুলের কাজে খুশি দেশের ২৭ শতাংশ মানুষ। রাহুল ও মোদিক জনপ্রিয়তার গ্রাফে যা পার্থক্য, তাতে হয়তো এখনই রাহুল মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন এমনটা বলা যাবে না।
প্রধানমন্ত্রী হিসেবে নিজের প্রথম দফার সময়কালের চতুর্থ বছরে রয়েছেন মোদি। দু’‌বছর আগে এই সমীক্ষায় দেশের ৬৫ শতাংশ মানুষ জানিয়েছিলেন, তাঁরা মোদিকে প্রধানমন্ত্রী পেয়ে খুশি। কিন্তু বর্তমানে ৪৯ শতাংশ মানুষ জানাচ্ছেন, তাঁরা প্রধানমন্ত্রী হিসেবে মোদিকে চান। শুধু মোদি নয়, কেন্দ্রীয় সরকারের কাজের মান পড়ে গিয়েছে বলেও মনে করেন নাগরিকদের একটা বড় অংশ। ২০১৭ সালে কেন্দ্রীয় সরকারের কাজে সন্তোষপ্রকাশ করেছিলেন ৭১ শতাংশ মানুষ। এখন ৫৬ শতাংশ কেন্দ্রীয় সরকারের কাজে সন্তুষ্ট।
কর্মসংস্থান, মূল্যবৃদ্ধি, দুর্নীতি মোকাবিলা—ইত্যাদিক মতো মূলগত ইস্যুগুলির ওপরে ভিত্তি করে করা হয়েছিল এই সমীক্ষা। সেখানে এখনও অবশ্য দুর্নীতি মোকাবিলার প্রশ্নে মোদি সরকারের ওপরে ভরসা রাখছেন আমজনতা। ৪৪ শতাংশ নাগরিক মনে করেন, দুর্নীতির প্রশ্নে কংগ্রেস সরকারের তুলনায় বিজেপি সরকার ভাল কাজ করেছে।
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 53
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~