নাম বদলাতে চলেছে রামলীলা ময়দানের  

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর নামে নামকরণ করা হবে রামলীলা ময়দানের। এমনই সূত্রের খবর। দিল্লির ঐতিহাসিক রামলীলা ময়দানের নাম বদল হতে চলেছে। উত্তর দিল্লি পুরনিগম ইতিমধ্যেই সেই প্রস্তাব পেশ করেছে। শুধু দিল্লির রামলীলা ময়দানই নয় ঝাড়খণ্ডের সাতটি জায়গার নাম প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর নামে করা হবে বলে জানা গিয়েছে। পালামৌ মেডিকেল কলেজের নাম বদলে রাখা হবে অটল বিহারি বাজপেয়ী মেডিকেল কলেজ। সাহেবগঞ্জ বন্দরের নাম রাখা হবে অটল বিহারি বাজপেয়ী বন্দর। এমনকী নির্মীয়মাণ দেওঘর বিমানবন্দরের নাম রাখা হবে অটল বিহারি বাজপেয়ী বিমানবন্দর।
এছাড়াও জামশেদপুরের আইআইটি কলেজের নামও পরিবর্তন করে রাখা হচ্ছে অটল বিহারী বাজপেয়ী আইআইটি কলেজ। রাঁচি কনভেনশন সেন্টারের নাম বদলে রাখা হচ্ছে অটল বিহারি বাজপেয়ী কনভেনশন সেন্টার। ধানবাদ জেলার আট লেনের রাস্তার নাম রাখা হচ্ছে অটল মার্গ।  বিশ্বব্যাঙ্কের সহায়তায় ৪১৩ কোটি টাকা খরচ করে ২০ কিলোমিটার দীর্ঘ এই রাস্তাটি তৈরি করা হয়েছে।
নাম বদলের তালিকায় রয়েছে উত্তর প্রদেশও। বাজপেয়ীর প্রয়ানের সঙ্গে সঙ্গে যোগী সরকার ঘোষণা করেছে লখনউয়ের বিখ্যাত হজরতগঞ্জ চৌমাথার নাম বদলে রাখা হবে অটল বিহারি বাজপেয়ীর নামে। এখানেই শেষ নয় যোগী সরকারের নির্দেশে লখনউ পুরসভা তাঁর নামে একটি উদ্যান তৈরি করা হবে। গজরাটের রূপানি সরকার আবার সিদ্ধান্ত নিয়েছে সবরমতী ঘাটের নাম রাখা হবে অটল ঘাট।

তবে রামলীলা ময়দানের নাম পরিবর্তন বড় খবর বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি থেকে শুরু করে দশেরার সরকারি অনুষ্ঠান পর্যন্ত এই রামলীলা ময়দানেই হয়ে থাকে। বাজপেয়ী প্রধানমন্ত্রী থাকাকালীন এই রামলীলা ময়দানেই দশেরার রাবণ দহনের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 14
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~