খবর ২৪ ঘন্টা

পদ থেকে সরলেন জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান

শেয়ার করুন সকলের সাথে...

জম্মু ও কাশ্মীরের পুলিশকর্মীর পরিবারের অপহৃত সদস্যদের ‘মুক্তিপণ’ হিসেবে গত সপ্তাহে এক জঙ্গির বাবাকে ছেড়ে দেওয়ার ঘটনার সমালোচনা চলছিল৷ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়, এইভাবে জঙ্গিদের ছেড়ে দেওয়ার ফলে জম্মু ও কাশ্মীরের পুলিশের ভাবমূর্তির যথেষ্ট ক্ষতি হয়েছে। এটিও বলা হয় যে, পুলিশের পদস্থ অফিসারদের ভুল সিদ্ধান্তও এর জন্য দায়ী।
এরই জেরে জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান এসপি বৈদ্যকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হল। কেন্দ্রের সঙ্গে রাজ্যের পুলিশ প্রধানের গুরুতর মতপার্থক্যের ফলেই এই সিদ্ধান্ত নেওয়া হল বলে মনে করছে কোনও কোনও মহল। একেই সিদ্ধান্তের নেপথ্যের কারণ হিসেবে দেখছেন অনেকেই।
গত সপ্তাহে, তিনজন পুলিশকর্মী সহ ওই পুলিশকর্মীদের সদস্যদের জঙ্গিরা অপহরণ করে দক্ষিণ কাশ্মীর থেকে। তাদের ছেড়েও দেওয়া হয় কয়েকঘন্টা বাদে। তার কারণ, পুলিশ জঙ্গিদের পরিবারের আটক করা বেশ কয়েকজন সদস্যকেও ছেড়ে দিয়েছিল। তাঁদের মধ্যে ছিলেন হিজবুল মুজাহিদিনের সদস্য রিয়াজ নাইকু’র বাবাও।
এস পি বৈদ্যর জায়গায় জম্মু ও কাশ্মীরের নতুন পুলিশ প্রধান হয়ে এলেন দিলবাগ সিং। ১৯৮৭-এর ব্যাচের এই আইপিএস অফিসার এর আগে অনন্তনাগের ডেপুটি ইনস্পেকটর জেনারেল হিসেবে থাকাকালীন সাসপেন্ড হয়ে যান ২০০০ সালের নিয়োগ দুর্নীতির কারণে। গত মঙ্গলবার সন্ধেবেলা রাজ্যের গোয়েন্দা প্রধান আব্দুল গণি মীরের জায়গায় আসেন ড. বি শ্রীনিবাস।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...