পরিসংখ্যান অনুযায়ী ‘বেস্ট ফিনিশারের’ তকমা কি হারাতে চলেছেন মাহি!

শেয়ার করুন সকলের সাথে...
  • 24
    Shares

ওয়েবডেস্কঃ ক্রিকেট বিশ্বের অন্যতম সেরা ফিনিশার কাম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৫৯ বলে ৩৭ রানের ইনিংস ‘বেস্ট ফিনিশারের’ এবিলিটি নি এ বেশ কিছু প্রশ্ন তুলে দিয়ে গেছে। ২০১৮ সালে মোট ৯টি ওয়ানডে ম্যাচে ৬টি ইংনিস দলের হয়ে ব্যাট করে রান করেছেন মাত্র ১৪৮,নট-আউট থেকেছেন দুবার।৬টি ইনিংসে ধোনির সর্বোচ্চ স্কোর ৪২*। এখন পর্যন্ত কোনো ম্যাচে ০ রানে আউট হননি। এই ৯ ম্যাচে ধোনির ব্যাটিং গড় ৩৭, স্ট্রাইক-রেট ৭০.৪৮।

২০০৪ সালে কেরিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত এটাই ধোনির সবচেয়ে লো-স্ট্রাইক রেট। ২০১০ এ সবচেয়ে কম ৭৮.৯৫ স্ট্রাইক রেট ছিল এমএসডির। উইকেটকিপার ধোনি ২০১৮ সালে ৯ ম্যাচে নিয়েছেন ৭টি ক্যাচ এবং করেছেন দুটি স্টাম্পিং। ২০১৭ তে ২৯টি ওয়ানডে ম্যাচে ২২ ইংনিস দলের হয়ে ব্যাট করে মোট রান ছিল ৭৮৮। নট-আউট ৯ বার, সর্বোচ্চ স্কোর ছিল ১৩৪। ২০১৭ তেও কোনো ওয়ানডে ম্যাচে ০ রানে আউট হননি। গত বছর ধোনির ব্যাটিং গড় ছিল ৬০.৬২, স্ট্রাইক রেটও ছিল ৮৪.৭৩। ২০১৭ সালে ২৯ ওয়ানডে ম্যাচে মোট ২৬টি ক্যাচ নিয়েছিলেন ধোনি, স্টাম্পিং করেছিলেন ১৩টি।

সময় যত যাচ্ছে স্ট্রাইক-রেট ও তত কমের দকে যাচ্ছে।টি-২০’র যুগে যেখানে স্ট্রাইকা রেট ১০০ থাকাকেই কম বলে মনে করা হয় সেখানে একদিনের ম‍্যাচে এইবছর ধোনির ৭০ স্ট্রাইক রেট স্বাভাবিক ভাবেই গ্রহনযোগ‍্য নয়। তাই একদিনের ক্রিকেটের ইতিহাসে মাইকেল বিভানকে সরিয়ে পাওয়া ‘বেস্ট ফিনিশার ‘ তকমা এখন বড়সড় প্রশ্ন চিনহের মুখে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 24
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~