পাকিস্তানের বর্বরতার কড়া জবাব দেবে ভারত: বিপিন রাওয়াত

শেয়ার করুন সকলের সাথে...
  • 33
    Shares

কয়েকদিন আগেই নিয়ন্ত্রণরেখায় সেনাবাহিনীর এক জওয়ানের মুণ্ডহীন দেহ পাওয়া যায়। সীমান্তে দুই সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে গোলাগুলির সময়ে এই জওয়ান নিখোঁজ ছিলেন। এর পরেই পাকিস্তানের সঙ্গে শান্তি আলোচনা রদ করে পাক বর্বরতার জবাব দেওয়া হবে মন্তব্য করলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত। পাল্টা জবাব দিল পাক সেনাও। যুদ্ধের জন্য তারা তৈরি বলে সেনার পক্ষ থেকে হুমকি দেওয়া হল। ফলে রাতারাতি তেতে উঠল ভারত–পাক সম্পর্ক। সেনাপ্রধান বলেন, ‘‌পাকিস্তানের জঙ্গি ও সেনার বর্বরতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার সময় এসেছে। তবে পাক সেনা যে হীন উপায়ে করে সেভাবে নয়।’‌ পাল্টা জবাব দেয় পাকিস্তানের সেনার মুখপাত্র আসিফ গোফুর। এক পাক সংবাদমাধ্যমে তিনি জানিয়েছেন, ‘‌পাকিস্তান শান্তি চায়। শান্তি কী জিনিস তা পাকিস্তান ভাল করেই জানে। পাকিস্তানকে দুর্বল ভাবলে ভুল হবে। যুদ্ধ চাপিয়ে দিলে আমারও তৈরি রয়েছি। ভুলে গেলে চলবে না আমরাও পারমাণবিক অস্ত্রে বলিয়ান একটি দেশ।’‌ ফলে হুঁশিয়ারির পাল্টা হুমকি চলতে থাকায় দুই দেশের সম্পর্ক তেতে উঠেছে বলে মনে করছেন প্রশাসনিক বিশেষজ্ঞরা।
পাকিস্তানের সঙ্গে আলোচনা খারিজ করে দেওয়া প্রসঙ্গে সেনাপ্রধান বলেন, ‘‌আমাদের সরকারের নীতি এই বিষয়ে স্পষ্ট। আলোচনা এবং সন্ত্রাস একসঙ্গে চলতে পারে না। পাকিস্তানের উচিত সন্ত্রাস চালানো বন্ধ করা।
পরিবর্তে ভারত দ্বিপাক্ষিক আলোচনা বাতিল করে দেওয়ায় খোদ প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে তোপ দেগেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি বলেন, ‘‌ভারত আলোচনার প্রস্তাব বাতিল করে দেওয়ায় আমি হতাশ। জীবনে আমি এমন বহু মানুষের সঙ্গে মিশেছি যারা শুধু ক্ষুদ্র নয় কম দূরদৃষ্টি সম্পন্নও।’‌
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 33
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~