খবর ২৪ ঘন্টা

প্যারিসের ঘটনায় গ্রেফতার আফগান নাগরিক, জঙ্গি নাশকতা নয় জানালো পুলিশ ~

Police secures the area after seven people were wounded in knife attack downtown Paris, France, September 10, 2018. REUTERS/Gonzalo Fuentes - UP1EE991TGM2N

শেয়ার করুন সকলের সাথে...

একের পর এক ছুরি নিয়ে হামলা৷ এবার এক আফগানিস্তানের নাগরিক এই ঘটনা ঘটালো৷ এই ঘটনায় মোট সাতজন আহত হয়েছেন। তার মধ্যে চারজনের আঘাত গুরুতর। পুলিস জানিয়েছে, ওই আততায়ীর কাছে ছুরির সঙ্গে হাতে লোহার রডও ছিল। রবিবার রাতে এই ঘটনাটি ঘটে বলে জানা গিয়েছে। পুলিস ইতিমধ্যেই ওই আততায়ীকে গ্রেপ্তার করেছে। সে আফগানিস্তানের বাসিন্দা বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। তবে এটা জঙ্গি হামলা নয় বলেই ফরাসি পুলিশ দাবি করেছে। আহতদের মধ্যে ২ জন ব্রিটিশ নাগরিক রয়েছেন বলে খবর।
গত ২৩ অগাস্ট প্যারিসের কাছেই একজন ব্যক্তি ছুরির আঘাতে নিজের মা ও বোনকে মেরে ফেলে। কেন এই ঘটনা ঘটল তা নিয়ে এখনও পুলিশ ধন্ধেতে। তবে এরই মধ্যে ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন এই ঘটনার দায় তাদের ওপর নিয়েছে। তাদের সন্ত্রাসবাদ ছড়ানোর প্রচার হিসাবেই এই হামলা চলেছে বলেজানা গিয়েছে। গত জুন মাসেও এক ব্যক্তি সুপারমার্কেট এলাকায় ছুরি নিয়ে হামলা চালায়। ২৪০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। ২০১৫ সালের জানুয়ারি মাসে শার্লি হেবদো ম্যাগাজিনের অফিসে জঙ্গি হামলা হয়। তারপর থেকে নানা সময়ে ফ্রান্সে জঙ্গি হামলা চলেছে।
এবার সূত্রের খবর, প্রথমে দুজন পুরুষ ও একজন মহিলাকে ছুরিকাহত করে অভিযুক্ত। ঘটনাটি ঘটে প্যারিসের এমকে–২ সিনেমা হলের কাছে। অনেকে সেখানে পেটানকে নামে একটি খেলা খেলছিলেন।সকলের হাতে বল ছিল। সেটা আততায়ীর দিকে ছুঁড়তে শুরু করেন। তারপর অভিযুক্ত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে ততক্ষণে সাতজন আহত হয়েছেন। পুলিশ তদন্তে নেমে খুনের চেষ্টার অভিযোগে মামলা করেছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...