খবর ২৪ ঘন্টা

প্রার্থী বাছাইয়ে নয়া নিদান কংগ্রেসের

শেয়ার করুন সকলের সাথে...

মধ্য প্রদেশ কংগ্রেস দলের ফেসবুক পেজে নয়া নির্দেশিকা পোস্ট করা হয়েছে৷ সেই নির্দেশিকায় পরিস্কার নির্বাচনে প্রার্থী বাছাই নিয়ে অত্যন্ত সতর্কে পদক্ষেপ করতে চায় কংগ্রেস হাইকমান্ড। নির্দেশিকায় বলা হয়েছে সোশ্যাল মিডিয়ায় যে নেতার ফলোয়ার যত বেশি হবে তিনি সবার আগে পাবেন ভোটে লড়ার টিকিট। আর এতেই ঘুম উড়েছে মধ্য প্রদেশের কংগ্রেস নেতাদের। ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপে জনসংযোগ বাড়ানোর প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে। কারণ এবার আর রাজনৈতিক দক্ষতার বিচারের মাপকাঠি সোশ্যাল মিডিয়ার জনপ্রিয়তা। এমনই মনে করছে হাইকমান্ড।
কাজে শুধু যে লোক দেখানো জনপ্রিয়তা আর বুলিতে চিঁড়ে ভিজবে না তা বিলক্ষণ বুঝতে পেরেছেন মধ্যপ্রদেশের কংগ্রেস নেতারা।
শুধু সোশ্যাল মিডিয়ার ফলোয়ার সংখ্যা বাড়ালেই হবে না। জনপ্রিয়তা বোঝাতে নেতাদের ফেসবুল লাইকের সংখ্যা হতে হবে কমপক্ষে ১৫,০০০। টুইটারে থাকতে হবে কমপক্ষে ৫০০০ ফলোয়ার। তারসঙ্গে একই ভাবে একাধিক হোয়াটসঅ্যাপ গ্রুপের সঙ্গে যুক্ত থাকতে হবে সেই নেতামন্ত্রীকে। ১৫ সেপ্টেম্বরের মধ্যে এই সোশ্যাল মিডিয়ার যাবতীয় তথ্য জমা দিতে বলা হয়েছে। সেইসব তথ্য খতিয়ে দেখার পরেই নেতাদের টিকিট দেওয়ার সিদ্ধান্ত নেবে হাইকমান্ড।
সামনেই মধ্য প্রদেশের বিধানসভা নির্বাচন। কে পাবেন টিকিট এই নিয়ে পারদ চরছে দলের অন্দরেই। তবে হাইকমান্ড যে নির্দেশিকা জারি করেছে তাতে বেশ বেকায়দায় পড়েছেন রাজ্যের কংগ্রেস নেতারা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...