ফ্যাশন বাহারে বাহারী দূর্গাপূজা ২০১৭……

শেয়ার করুন সকলের সাথে...
  • 85
    Shares

ওয়েব ডেস্কঃ  সামনে পূজো , তাই সাজ থাকবে না তাতো হয় না । আজ সাজের বাহারে বাহারী হয়ে একটু বাজার ঘুরে নিলে কেমন হয় ? এমনিতে GST  থাকায় কিছুটা ভাটা তো পড়েছে , কিন্তু বাঙালী নয় আপামর জনগণ নতুন সাজে নতুন পোষাকে পাণ্ডেলে নিজেদের প্রতিষ্ঠা করবে , এটা কে না চায় ? তাই বাজার মনের মতো না হলেও ফ্যাশানে সাধ্য অনুযায়ী মানুষ নিজেদের মতো সাজিয়ে নিচ্ছে , এটাই বা কম কিসের ?

Related image

তবে সাধ্যমত ঘুরে নি আমরা ২০১৭ পূজোর বাজার কেনাকাটিতে । উৎসবের দিনগুলোতে শাড়ি পড়ব না ড্রেস এই নিয়ে মতান্তর তো রয়েই যায় , তবে আমার কলমে আজ শাড়ী দিয়ে শুরু করি ।আমরা নতুন ট্রেন্ড বলতে আজকাল মেগা সিরিয়ালের দৌলতে সেই  নায়িকার শাড়ি বেশীর ভাগ মানুষ পছন্দ করি , তাই সেই দিকের শুরু করা যাক-

Image result for “হ্যান্ডলুম বুটিক

প্রথমেই এবারের টেলিভিশনের পর্দায় মেগা সিরিয়ালের সাথে যুক্ত কিছু শাড়ির কথা বলি ,যেমন “কুসুম দোলা “,”কেটিয়া “, সাধারণ“হ্যাণ্ডলুম বুটিক “ , ‘খেস “ “ঢাকাই “ ইত্যাদি।

এখানে শাড়ি আমাদের সাধারণের সাধ্যের মধ্যেই । যেমন “কুসুম দোলা “ , “কেটিয়া “ , হ্যাণ্ডলুম” বেশীর ভাগই ৫৫০ থেকে শুরু –  ২,৫৩৪ পর্যন্ত । এছাড়া আরো দামী তো আছেই । তবে রঙ পছন্দ মতো পাওয়া যাবে । ফুল হাতা নেটের সাথে পাশা কানের সাজ অসাধারণ ।

Related image

“খেস কাঁথা স্টিচ” ৭০০ – ২,৫৩৪ এর মধ্যে বেশ সুন্দর আর আমাদের আয়ত্ত্বের মধ্যে । এছাড়া হ্যাণ্ডলুম তো আছেই । ৫০০ থেকে যতটা পারা যায়,দামের সাথে  ফ্যাশান যেন কথা বলে ।

Image result for বাহুবলি শাড়ি

এরপর আসি , “বাহুবলী”শাড়ীতে – ছাপ রয়েছে এমন “ঘটচোলা “, “লহরিয়ে “, লিনেন মটকা কটন শাড়ি তো আছেই । এটি বাহুবলীর শাড়ীতে ছাপা ।এবছরের ট্রেণ্ডে বাংলার টাঙ্গাইল , বালুচরী শাড়ীতে নতুন ডিজাইন তোলা হয়েছে । তবে এই শাড়ীতে রেঞ্জ একটু বেশী হবে । মহেশ্বরী জুট সিল্ক , ভিঙ্কটগিরি , জারদৌসি , কলমকারি , রেঞ্জ এখানে ২০০০ সাধারণের জন্য , কিন্তু তার থেকে বেশী হলে জারদৌসি আরো খেলে ফ্যাশানের সাথে ।

Image result for লিনেন মটকা কটন শাড়ি

এবার একটু খোঁজ পেলাম “ উওরা ক্রিয়েশনস্‌ “ বুটিকের কর্ণধার তিথি মজুমদার ্সারা বছরই তাঁর শাড়ির সাথে ওঠা বসা , তাই কাস্টমারদের চাহিদা পূরণ করবেন সেটাই স্বাভাবিক । তবে এখানে ব্যবসা অনলাইনে । মোটামুটি ২০০০টাকা  – ৮০০০ টাকা পর্যন্ত । তবে  বাড়িতে বসেই আমরা পেতে পারি শাড়ী অনুরাগী নিজের শ্রেষ্ট চাহিদার সম্ভার ।  www.uttaracreations.net

Related image

পূজো এগিয়ে আসছে আর তার সাথে গরম ক্রমশ বেড়ে চলেছে , তাই একটু হাল্কা শাড়ীতে নিজেদের রাঙাতে বেশ মজাই লাগবে , তাই না?তাই হাতে নিতেই হল – “চান্দেরি শাড়ি”হালকা মেজাজে আরামপ্রদ শাড়ীর বাহারে এটি অনন্য।এবছেরে হট্‌ লিস্টে রয়েছে , পচমপল্লী , বোমকাই , নওভারি সিল্ক , বোমকাই , পৈঠানী ইত্যাদি ।

Related image

আর পূজোর পরে যারা বিয়ের পিড়িতে বসতে চলেছেন তাদের কথা ভেবে একটু বেনারসির কথা বলি। কিন্তু সব সময় তো সাধারণের বাইরে যাওয়া যায় না , তাই সাধ্য মতো পূজোর বৈচিত্র্যে একটু ঘুরে নেওয়া যাক –

Image result for বেনারসি শাড়ির ছবি ও দাম

বেনারসিঃ

ডিসাইন আরো দামী হলে তো কথাই নেই ।   বেনারসি – ১০,৩৪৮ – ১২, ৫০৮

এছাড়া রয়েছে , “কোরিয়াল বেনারসি “ , “মীনাকোরি বেনারসি “ , জামেবার বেনারসি “ এছাড়া প্রথাগত বেনারসি তো আছেই ।

এবারের কাঁথার কাজে একুশ অথবা বাইশ সুতোর কাজের ডিমাণ্ড রয়েছে । তবে পাল্লাসিল্ক ও সোনামুখী কাতান। এছাড়া মধুবনী , ব্লক প্রিন্ট , তেলেঙ্গনা কলমকারি তো আছেই, তবে বিষ্ণুপুরীর সিল্কের কদর কম নয় । তবে রেঞ্জ এখানে সাধ্যমতই ।

এবার আসি ভিন্ন পোষাকে –

Image result for western dresses for teenage girls

ওয়েস্টার্ন ট্রেণ্ডস্‌ঃ

পাশ্চাত্য ফ্যাশানে ড্রেস , তবে গলায় ও কাঁধে ডিজাইন রয়েছে । পোষাকের ঝুল অনুয়ায়ী তৈরি হয়েচ্ছে ম্যাক্সি ড্রেস।  কুঁচি দেওয়া রাফল্‌ড স্লিভ্‌স আর তার সাথে ট্ররন জিনস্‌ ও জেগিংসের জনপ্রিয়তা খুবি বেড়ে চলেছে ।যারা স্ট্যালিস তাদের সাথে আছে অ্যাংকল লেংথ জিনস্‌ ও প্যান্টস ।এছাড়া নতুনত্বের সাথেভ আছে কিমোনো স্টাইলে ট্রেঞ্জ কোর্ট। ইন্ডিয়ান আর ওয়েস্টার্নের  মূল কথার সাথে ধরা দিয়েছে অ্যাসিমেট্রিকাল কুর্তি ও পালাজো , একদম ট্রেণ্ডি লুক ।

Image result for western dresses for teenage girls

এবার একটু গাউনের কথা বলি।নেট ও লেসোয়ার্ক এর গেরোয়ালা গ্রাউন ,লেস বর্ডার দেওয়া লহঙ্গা চোলি,ইত্যাদি। এবছর স্কার্টের ক্ষেত্রে বেজ লং স্কার্ট , কুর্তার সাথে পালাজো প্যান্ট ,কোল্ড শোল্ডার জাম্পসুট ,ফ্রিল দেওয়া স্কার্ট ফ্যাশনে রয়েছে। এছাড়া এথনিক  চুড়িদারের কামিজ আর কুর্তি ও পালাজোর । তবে এই চুড়িদার কামিজের ঠিকানা তবে কিছু দেওয়া যাক ,

সামিয়া , ২৩ এ , শেক্সপিয়ার সরণি , কলকাতা – ১৭ ,

লাহেঙ্গা – ওয়েস্ট সাইড ক্যামাক স্ট্রিট

Related image

তবে বন্ধুরা অনেকটা আমরা ঘুরে নিলাম নিজেদের মত করে পরিচিতি হলাম আমাদের পোষাকে বাহারে । এবার কেনাকাটি সাধ্যের মধ্যে হয়ে যাক ।আমরা কিছুটা নিশ্চয় দিতে পারলাম ,আর অপেক্ষা নয় । এথনিক সাজে এবার নিজেদের সাজিয়ে তুলুন নতুন সাজে নিজেকে চিনুন ।

————————————————————————

 

 

 

 

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 85
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.