বনধের প্রভাব রাজ্যে পড়বে না, দাবি পার্থ চট্টোপাধ্যায়ের

শেয়ার করুন সকলের সাথে...
  • 4
    Shares

যে সমস্ত কারণকে সামনে রেখে বনধ ডাকা হচ্ছে তা তৃণমূল সমর্থন করে, কিন্তু মানুষের সমস্যা হবে এমন কিছু করতে তাঁদের নীতিগত আপত্তি আছে। তাই সোমবারের বনধও যাতে সফল না হয় তা নিশ্চিত করবে রাজ্য প্রশাসন। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় শনিবার তৃণমূল ভবনে সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন ভারত বনধের প্রভাব পড়বে না বাংলায়। জনজীবন যাতে কোনও ভাবে না ব্যহত হয় তা নিশ্চিত করবে রাজ্য সরকার। সরকারি বাস থেকে শুরু করে অন্য পরিবহণ চলবে স্বাভাবিক ভাবে। খোলা থাকবে দোকান পাটও। এমনই দাবি তৃণমূলের। তিনি আরও জানান, পেট্রল ডিজেলের দাম বাড়া এবং ডলারের তুলনায় টাকা দুর্বল হওয়ার মতো বিষয়কে সামনে রেখে সোমবার সারাদিন মিছিল করবে তৃণমূল। মহাসচিব বলেন, আমাদের একটাই লক্ষ্য কোনও ভাবেই যাতে রাজ্যে কর্মদিবস নষ্ট না হয়, তা সুনিশ্চিত করা।
পার্থ জানান, বীমা সংস্থাগুলির তরফে জানান হয়েছে ভাঙচুরের মতো ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে পুলিশে অভিযোগ দায়ের হলে ৭৫ হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দেওয়া হবে। অন্য একটি প্রসঙ্গে এই প্রথম নয়, রাজ্যে ক্ষমতায় আসার পর থেকে বনধ – ধর্মঘট সম্পর্কে নিজেদের চিন্তা ভাবনায় বদল এনেছে তৃণমূল। গত সাত বছরে তারা নিজেরা কোনও ধর্মঘট করেনি, অন্য দল এমন কিছু করলে তা রুখেছে কড়া হাতে।
ইতিমধ্যেই রাজ্য সরকার ঘোষণা করেছে বনধের দিন অফিসে না এলে সমস্যায় পড়তে হবে সরকারি কর্মীদের। তাছাড়া ব্যবসায়ীদেরও দোকান খুলে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। গাড়ি ভাঙচুর হলে যাতে বীমা কোম্পানি ক্ষতিপূরণ দেয় তাও নিশ্চিত করা করেছে নবান্ন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 4
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~