বিমান নিয়ে পালাল চোর, ধ্বংস হল মিনিট খানেকের মধ্যেই

শেয়ার করুন সকলের সাথে...
  • 32
    Shares

অদ্ভুত ঘটনা ঘটল মার্কিন যুক্তরাষ্ট্রে৷ যাত্রীদের না নিয়েই, এমনকি টেক অফের অনুমতি না নিয়েই উড়ে গেল বিমান, আর তার কিছু পরেই মিলল ওই বিমানেরই ধ্বংসের খবর। আশ্চর্য এবং ভীতিপ্রদ এই ঘটনা ঘটেছে সিয়াটেল-টাকোমা আন্তর্জাতিক বিমানবন্দরে। পিয়ার্স কাউন্টির শেরিফের ডিপার্টমেন্টের তরফে বলা হয়েছে, দুর্ঘটনাটি সন্ত্রাসবাদী হামলার নজির নয়৷ আলাস্কা এয়ারলাইন্সের ওই বিমানচোর আসলে ২৪ বছর বয়সী এক পাইলট, যিনি পিয়ার্স কাউন্টিতেই বসবাস করতেন।
ওই বিমানটির উড়ে যাওয়ার পরেই মার্কিন এয়ার ফোর্সের দু’টি জেট প্লেনও তাড়া করে বিমানটিকে। মার্কিন জেট F-15 দুটি উড়োজাহাজ কয়েক মিনিটের মধ্যেই ধ্বংস করে ফেলে পলাতক বিমানটিকে।
জানা গিয়েছে একজন এয়ারলাইন কর্মী যাত্রী ছাড়াই বিমান টেক অফ করেন। দক্ষিণ পাজেট সাউন্ডে বিমানটি ক্র্যাশ করে যায়। সিয়াটেল- টাকোমা বিমানবন্দর কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয়৷ পরে পরিস্থিতি স্বাভাবিক হয়৷
৭৬টি আসনের ওই Q 400 টার্বোপ্রপ বিমানটি আলাস্কা এয়ারলাইন্সের অন্তর্গত। মার্কিন এয়ারলাইন্স টুইট করে জানিয়েছে, হরাইজন এয়ার Q400 বিমানটি যা রাত ৮টা নাগাদ সিয়াটেল-টাকোমা থেকে অনুমতিহীন টেকঅফ করে৷
শেরিফ ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, আত্মঘাতী ওই পাইলট সম্বন্ধে খোঁজখবর চালানো হচ্ছে। যদিও কর্তৃপক্ষ ওই পাইলটের নাম প্রকাশ করেনি এখনও। তবে  এয়ার ট্রাফিক কন্ট্রোলাররা জানিয়েছেন ওই পাইলট হামেশাই নিজের হতাশা ব্যক্ত করেছে বিভিন্ন মাধ্যমে।
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 32
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~