বিশ্বকাপের ম্য়াচে হতে পারে নাশকতা, সতর্ক করল আমেরিকা

শেয়ার করুন সকলের সাথে...
  • 9
    Shares

 

জমজমাট ফুটবল বিশ্বকাপের আসর। ফুটবল জ্বরে আক্রান্ত রাশিয়া তথা বিশ্ব। রাশিয়ায় এই মুহুর্তে হাজির বিশ্বের বিভিন্ন প্রান্তের ফুটবলপ্রেমীমানুষ। তারই সুযোগ নিতে পারে সন্ত্রাসবাদীরা। এমনই আশঙ্কা করছে আমেরিকা। রাশিয়ায় ফুটবল বিশ্বকাপে ‘সন্ত্রাসী হামলার’ আশঙ্কার কথা জানিয়ে নিজেদের দেশের পর্যটকদের সতর্ক করল মার্কিন যুক্তরাষ্ট্র।

শুক্রবার মার্কিন বিদেশমন্ত্রকের পক্ষ থেকেএকটি বিবৃতি জারি করা হয়। সেখানে উল্লেখ করা হয় এই সতর্কতার। নাগরিক সতর্কতায় রাশিয়ায় সন্ত্রাসী হামলার আশঙ্কার কথা জানানো হয়েছে বলে খবর রয়টার্সের। নিজেদের দেশের নাগরিকদের সতর্ক করলেও বিশ্বকাপকে ঘিরে সুনির্দিষ্ট কোনো ‘হুমকি’ আছে কিনা, তা বলেনি মার্কিন বিদেশ মন্ত্রক।বিশ্বকাপ ফুটবলের মতো বড় পরিসরের আন্তর্জাতিক আয়োজন সন্ত্রাসীদের জন্য আকর্ষণীয় লক্ষ্যবস্তু। বিশ্বকাপে যদিও নিরাপত্তা থাকবে, তবুও স্টেডিয়াম, ভক্তদের জটলা, পর্যটনকেন্দ্র, পরিবহনে ওঠা-নামার থামার স্থানসহ বিভিন্ন পাবলিক ভেন্যুতে সন্ত্রাসীরা হামলার চেষ্টা করতে পারে,” বিবৃতিতে জানায় তারা।

এর আগে জারি করা এক নির্দেশিকায় বিশ্বকাপ উপলক্ষে মার্কিন নাগরিকদের রাশিয়া ভ্রমণের বিষয়টি পুনর্বিবেচনার করার কথা বলা হয়েছিল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 9
    Shares

Sponsored~