বিহারে একাই লড়বেন নীতীশ কুমার

শেয়ার করুন সকলের সাথে...
  • 41
    Shares

চিন্তার ভাঁজ এনডিএ শিবিরে। বিহার নিয়ে জটিলতা বাড়ছে। লোকসভা নির্বাচনের আসন বন্টন নিয়ে এখনও পরিস্থিতির মাপজোক করে যাচ্ছে বিজেপি। বিহারে তাদের প্রধান জোটশরিক নীতিশ কুমারের জনতা দল ইউনাইটেড। চলতি সপ্তাহের প্রথম দিকেই জোটের মধ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ বৈঠকের পর ঠিক হয়েছে যে, এনডিএ’র জোটশরিককে বিহারে যে যে আসনগুলি ছেড়ে দেওয়া হবে, তার প্রত্যেকটাতেই জিতে আসার নিশ্চয়তা দিতে হবে তাদের। বলা হয়েছে, বিহারের মোট চল্লিশটি আসনের মধ্যে বিজেপি লড়াই করবে কুড়িটি আসন থেকে। নীতিশ কুমারের নেতৃত্বাধীন জনতা দল ইউনাইটেড লড়বে বারোটি আসন থেকে। রামবিসাল পাসওয়ানের লোক জনশক্তি পার্টি লড়বে ছ’টি আসন থেকে। বাকি দুটি আসনে লড়বে এনডিএ’র আরেক শরিক দল উপেন্দ্র কুশওয়ার রাষ্ট্রীয় লোক সমতা পার্টি। কিন্তু সূত্রের খবর এই আসন বন্টন নিয়ে খুশি নন নীতীশ কুমার। কারণ তাঁর বক্তব্য সিংহভাগ আসন বিজেপির দখলে থাকছে। এতে সম্মান হানি হচ্ছে তাঁর দলের।

এই ব্যাপারে জনতা দল ইউনাইটেডের নেতা কে সি ত্যাগীকে প্রশ্ন করা হলে তিনি অস্বীকার করে বলেন যে, এখনও কিছুই ঠিক হয়নি। চূড়ান্ত সিন্ধান্ত গ্রহণের জন্য এখনও হাতে কিছুটা সময় রয়েছে। তিনি বলেন, “এখনও তো এই নিয়ে কথাবার্তা চলছে। বিভিন্ন স্তরে বৈঠক চলছে। এই সংখ্যাগুলি আপনাদের কাছে কীভাবে চলে এল, তা আমরা জানি না। তাছাড়া, এটা আমাদের কাছে সম্পূর্ণ অগ্রহণযোগ্যও বটে। তবে, চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণের পর তার সম্বন্ধে অবশ্যই অবগত করা হবে আপনাদের”।

বিহার এবং উত্তরপ্রদেশের উপনির্বাচনে বিজেপির ধরাশায়ী হওয়া এবং কর্নাটকে রাজ্য সরকার গড়তে বিজেপি ব্যর্থ হওয়াই নীতিশ কুমারের দলকে প্রচ্ছন্নভাবে উৎসাহিত করেছে বিহারের চল্লিশটা আসনের মধ্যে আরও বেশি আসনে লড়ার ক্ষেত্রে। আসন নিয়ে চাপানউতোর তুঙ্গে। কার ভাগ্যে এখন কী শিঁকে ছেড়ে, সেটাই কেবল দেখার। তবে, সূত্রের খবর, এইসব বাদানুবাদকে একপাশে রেখে একাই এগোতে চাইছেন নীতিশ কুমার।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 41
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~