‘বি’ গ্রুপ চ‍্যাম্পিয়ান ইনিয়েস্তারা, রোনাল্ডোরা রানার্স আপ

শেয়ার করুন সকলের সাথে...
  • 5
    Shares


মরক্কোর সঙ্গে ২-২ গোলে ড্র করে ‌‌‌’বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হল স্পেন,আর ইরানের সঙ্গে ১-১ গোলে ড্র করে রানার্স আপ  পর্তুগাল। দুদলের সমান ৫ পয়েন্ট। তবে গ্রুপ পর্বে পর্তুগালের (৫) চেয়ে  বেশি গোল করায় স্পেন (৬) গ্রুপসেরা হয়ে নকআউট পর্বে।

স্পেন কিংবা পর্তুগালের সঙ্গে ইরানের ও সুযোগ ছিল পরের রাউন্ডে যাওয়ার।  মরক্কো ও ইরানের বিশ্বকাপ শেষ হয়ে গেলেও দুটো উত্তেজনাকর ম্যাচ উপহার পেল ফুটবল বিশ্ব।

দুবার এগিয়ে গিয়েছিল মরক্কো।  শেষ মুহূর্তের গোলে ২-২ গোলের ড্র করে স্পেন। ইনজুরি টাইমের গোলেই পর্তুগালের সঙ্গে ড্র ইরানের।

ইরানের বিপক্ষে দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়েছিল পর্তুগাল। কিন্তু রিয়াল স্পট কিক মিস করেন রোনাল্ডো। ৫৩ মিনিটে পেনাল্টি মিসের পর ৮৩ মিনিটে হলুদ কার্ডও দেখেছেন cr7।

কালিনিনগ্রাদে গ্রুপ পর্বের শেষ ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ছিল স্পেন।  ১৪তম মিনিটে আন্দ্রেস ইনিয়েস্তা ও  রামোসের ভুল বোঝাবুঝিতে গোল করে মরক্কোকে এগিয়ে দেন  খালিদ বুতাইব। মিনিট পাঁচেক পরই স্পেন সমতায় ফেরে ইসকোর গোলে।

দ্বিতীয়ার্ধে ৮১ মিনিটে হেড থেকে দুর্দান্ত গোল করে আফ্রিকার দেশটিকে এগিয়ে নেন ইউসেফ এন নেসিরি।
তবে শেষ মুহূর্তে ইয়গো আসপাসের গোলে ড্র করে মাঠ ছাড়ে স্পেন।

মরদোভিয়া অ্যারেনার ম্যাচে আধিপত্য ছিল পর্তুগালের। শুরু থেকে আক্রমণাত্মক ছিল তারা। বিরতিতে যাওয়ার আগে গোল করে পর্তুগালকে এগিয়ে দেন রিকার্দো কারেসমা।  নির্ধারিত ৯০ মিনিট পেরিয়ে ইনজুরি টাইমের শুরুতেও ১-০ গোলে এগিয়ে ছিল পর্তুগাল। নিজেদের সীমানায় সেদরিক সোয়ারেস হ্যান্ডবল করলে পেনাল্টি পায় ইরান। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে  ১-১ করেন করিম আনসারিফার্দ। শেষ পর্যন্ত ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে পর্তুগাল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 5
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~