মমতার নির্দেশে প্রতারিতদের টাকা ফেরতের দাবিতে পথে নামছে তৃণমূলের মহিলা শাখা

শেয়ার করুন সকলের সাথে...

কলকাতা: বেআইনি আর্থিক প্রতিষ্ঠানে টাকা রেখে সর্বস্বান্তদের টাকা অবিলম্বে ফেরত দিতে হবে। এই ইস্যুতে বুধবার থেকে পথে নামছে তৃণমূল কংগ্রেসের মহিলা শাখা।

দলীয় সূত্রে খবর, বুধবার বেলা সাড়ে ১২টায় সল্টলেকের সিটি সেন্টারের সামনে সভা করবে দলের মহিলা সংগঠন। তারপর রাজ্যে ইডির সদর দফতর সিজিও কমপ্লেক্সে গিয়ে বিক্ষোভ ও টাকা ফেরতের দাবি জানানো হবে।

মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছেন, তাঁদের বিক্ষোভ আন্দোলন সম্পূর্ণ শান্তিপূর্ণ হবে। সর্বস্বান্তদের টাকা ফেরতের ব্যবস্থা করাই তাঁদের মূল উদ্দেশ্য।

দিন কয়েক আগেই প্রতারিতদের টাকা ফেরতের দাবিতে দলকে মাঠে নামানোর কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তারই আনুষ্ঠানিক সূচনা হতে চলেছে। সূত্রের খবর, এরপর ধাপে ধাপে প্রথমে ছাত্র-যুব ও পরে দলের মূল সংগঠনকেও আন্দোলনে নামাতে চান দলনেত্রী।

ঘনিষ্ঠ মহলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, বেআইনি আর্থিক প্রতিষ্ঠানে প্রতারিতদের টাকা ফেরতের ব্যবস্থা করেছিল তাঁর সরকার। ৩০০ কোটি টাকা ফেরতও দেওয়া হয়। কিন্তু আইনি জটিলতায় সেই প্রক্রিয়া আটকে যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশ্ন, সারদা ও রোজভ্যালির প্রচুর টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা সত্ত্বেও কেন প্রতারিতদের টাকা ফেরত দিচ্ছে না ইডি ?

প্রতারিতদের টাকা ফেরতের দাবিতে আগেই পথে নেমেছে বাম-কংগ্রেস। রাজনৈতিক মহলের মতে, এবার একই ইস্যুতে পথে নেমে এক ঢিলে দুই পাখি মারতে চান তৃণমূল নেত্রী। একদিকে, বিরোধীদের আন্দোলনের অস্ত্র কেরে নেওয়া। অন্যদিকে, তদন্তকারী সংস্থা এবং বিজেপির ওপর চাপ তৈরি করা।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.