মাঝসমুদ্রে ধাক্কা পণ্যবাহী জাহাজ-মৎস্যজীবীদের নৌকায়, মৃত ৩

শেয়ার করুন সকলের সাথে...
  • 5
    Shares

কেরলের চেট্টুভা উপকূলের কাছে মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ পণ্যবাহী জাহাজের সঙ্গে ধাক্কা লেগে তলিয়ে গেল মৎস্যজীবীদের একটি নৌকা। মৃত্যু হয়েছে তিন মৎস্যজীবীর। জীবিত উদ্ধার করা হয়েছে আরও তিনজনকে। এখনও নিখোঁজ আটজন। কেরলের এর্নাকুলাম জেলার মুনাম্বম এলাকার ১৫ জন মৎস্যজীবীদের নিয়ে ওশানিক নামে একটি নৌকা এদিন সমুদ্রে গিয়েছিল।
কেরলের মৎস্যমন্ত্রী জে মার্সিকুট্টি আম্মা বলেছেন, এপর্যন্ত তিনটি দেহ খুঁজে পাওয়া গিয়েছে। জীবিতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের সন্ধান চলছে। ওই ভেসেলটি কোথাকার তার পরিচয় এখনও মেলেনি। এবং দুর্ঘটনার পরই তৎক্ষণাৎ জাহাজটি ওই অঞ্চল ছেড়ে চলে যায় বলে জানা গিয়েছে। মার্সিকুট্টি আরও বলেছেন, যেহেতু দুর্ঘটনাটি উপকূল থেকে বেশ কিছু দূরে ঘটেছে, তাই তদন্তে বেগ পেতে হচ্ছে৷ তবে ওই মৎস্যজীবীদের নৌকা বা জাহাজ, দুটোই কোনওভাবে জলপথ বিধিনির্দেশিকা লঙ্ঘন করেছিল কিনা তা খতিয়ে দেখতে তদন্ত হবে। মৎস্যজীবীদের উদ্ধারকাজ শেষ হলেই এবিষয়ে পদক্ষেপ করা হবে।
উদ্ধারকাজে নৌসেনার সি কিং হেলিকপ্টার এবং ডর্নিয়ের বিমান মোতায়েন হয়েছে। আরেকটি ডর্নিয়ের বিমানকে ওই পণ্যবাহী জাহাজের গমনপথের দিকে তদন্তের জন্য পাঠানো হয়েছে৷

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 5
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~