মেসেজিং দুনিয়ার নতুন বাদ্‌শা ‘সারাহা’……

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্কঃ   বেশ কিছুদিন ধরে  অ্যাপ দুনিয়ার বাজারে একটি নতুন মেসেজিং অ্যাপ  আত্মপ্রকাশ করেছে , নাম ‘সারাহা’।এটি একটি আরবি শব্দ যার অর্থ সততা।  এরই মধ্যে বাজারে এই অ্যাপের ব্যবহারকারীর সংখ্যা  ৩০ কোটি ছাড়িয়ে গিয়েছে।  সূত্র অনুসারে,  সৌদি আরব- এর ২৯ বছর বয়স্ক জয়নাল আবদিন তওফিক মূলতঃ এই  অ্যাপটির সৃষ্টিকর্তা ।  এর বৈশিষ্ট্য হচ্ছে, আপনার প্রোফাইলের সাথে যুক্ত যে কেউ আপনাকে মেসেজ পাঠাতে পারবেন। কিন্তু আপনি জানতে পারবেন না  মূল  বার্তা প্রেরকটি কে……
সাড়া ফেলেছে মেসেজিং অ্যাপ ‘সারাহা’
 জয়নাল আবদিন তওফিক……
বর্তমানে  এই‘ সারাহা’ প্রতিষ্ঠানটির কর্মচারী সংখ্যা মাত্র ৩ জন।  বেসরকারী এক প্রেসরিলিজের সাক্ষাৎকার অনুসারে তওফিককে ‘সারাহা’  জনপ্রিয়তার বিষয়ে  প্রশ্ন করা হলে , তিনি জানান তিনি এই অ্যাপটির  আত্মপ্রকাশের সময় এর সাফল্যের ব্যাপারে আশাবাদী ছিলেন। কিন্তু বর্তমানের এই অবিশ্বাস্য সফলতা আর কাছে কিছুটা অভাবনীয়।  ভেবেছিলেন, ের মাধ্যমে ১০০০ মেসেজ বা বার্তা পাবেন। কিন্তু তার সাফল্য ছাড়িয়ে গেছে ৩০ কোটি এবং দ্রুত লোকের মাঝে আরও ছড়িয়ে পড়ছে ‘সারাহা’।
সাড়া ফেলেছে মেসেজিং অ্যাপ ‘সারাহা’
তওফিক আরও বলেন, যে এখানে কে মেসেজ পাঠাচ্ছে তার পরিচয় গোপন রাখার সুযোগ থাকলেও,  অনলাইনে হয়রানি, গালাগালি বা খারাপ আচরণ ঠেকানোর জন্যও তিনি কড়া প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছেন। অর্থাৎ সরাসরি ‘ব্লক’ করার ‘অ্পশান’-টি রয়েছে  এই  অ্যাপটিতে।

শেয়ার করুন সকলের সাথে...

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.