মোদীর সময়েই ভারত পাক সম্পর্ক সবচেয়ে খারাপ হয়েছে : ইমরান খান

শেয়ার করুন সকলের সাথে...
  • 13
    Shares

ফের বিতর্কিত মন্তব্য করে আলোচনায় পাকিস্তানের প্রধানমন্ত্রী পদপ্রার্থী ইমরান খান। সোমবার তিনি বলেন নরেন্দ্র মোদী ক্ষমতায় আসার পরই নাকি, ভারত-পাক সম্পর্কের সবথেকে বেশি অবনতি হয়েছে। মোদী সরকারকে ‘কট্টরপন্থী’ বলেও উল্লেখ করেন তিনি।
এদিন তিনি আরও বলেন পাকিস্তান নাকি চেষ্টা চালিয়েছিল ভারতের সঙ্গে সম্পর্কের উন্নতি করার। তাঁর কথায়, ”কাশ্মীর ইস্যুতে নরেন্দ্র মোদী পাকিস্তানকে বলির পাঁঠা বানিয়ে রেখেছেন।” এদিন সাক্ষাৎকারে ইমরান খান বলেন, ‘ভারতের সঙ্গে সম্পর্ক ভাল হলে, বাণিজ্য বাড়বে। তাতে দু’দেশেরই লাভ হবে।’ অন্যদিকে, পাকিস্তান যে দেউলিয়া হয়ে গিয়েছে, সেকথা আগেই উল্লেখ করেন তিনি। তাঁর দাবি, বর্তমানে পাকিস্তান অর্থনৈতিকভাবে সবথেকে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রী হলে তাঁর প্রথম কাজই হবে দুর্নীতি ঝেড়ে ফেলে আর্থিক অবস্থার উন্নতি করা।
নির্বাচনের মাত্র তিনদিন আগে এক ভারতীয় সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে একথা বলেন ইমরান। এতদিন ভারতের সঙ্গে শান্তি স্থাপনে ব্যর্থ হওয়ার জন্য নওয়াজ শরিফকে বারবার দুষেছেন তিনি। তবে, ক্ষমতায় এলে ভারতের সঙ্গে সম্পর্ক ভাল করতে চান, একথাও জানিয়েছেন পাক নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ প্রার্থী ইমরান। সমীক্ষা বলছে, এগিয়ে থাকবে তাঁর দলই। সেক্ষেত্রে প্রাক্তন এই ক্রিকেটারের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনাও রয়েছে। আগামী ২৫ জুলাই অর্থাৎ বুধবার নির্বাচন হতে চলেছে পাকিস্তানে।
Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 13
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~