সন্ধে থেকে শহর কলকাতায় ভারি বৃষ্টি

শেয়ার করুন সকলের সাথে...
  • 36
    Shares

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বিকেলের দিকে ফের বৃষ্টিতে ভাসবে কলকাতা–সহ গাঙ্গেয় দক্ষিণবঙ্গ। স্থলভাগে ঢুকে শক্তি হারাচ্ছে গভীর নিম্নচাপ। বালাসোর দিয়ে এখন ওড়িশার স্থলভাগে ঢুকছে নিম্নচাপের মেঘ। সুস্পষ্ট নিম্নচাপ এখন কোয়েনঝাড়ে অবস্থান করছে। আর তার জেরেই ওড়িশাতে প্রচুর বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘন্টায় বৃষ্টি বাড়বে ঝাড়খন্ডেও।
বাঁকুড়ায় বাড়ি ভেসে গিয়েছে। পশ্চিম মেদিনীপুরের বন্যা ফি বছরের ঘটনা। এই দুর্যোগের আশঙ্কা এখনও থাকবে বলা জানাচ্ছে হাওয়া অফিস। বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে ভারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। এই জেলাগুলির মধ্যে রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর , বাঁকুড়া, ঝাড়্গ্রাম। জেলাগুলির নীচু এলাকাগুলি জলমগ্ন হয়ে পড়েছে। আরও বৃষ্টি হলে পরিস্থিতি আরও খারাপ হওয়ার সম্ভাবনা থাকছে। হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। গোটা দক্ষিনবঙ্গে আংশিক মেঘলা আকাশ থাকবে। হালকা থেকে মাঝারি বৃষ্টিও হতে পারে কোথাও কোথাও। আজ বিকেল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।
আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। এখন সেটি ক্রমে পশ্চিম ও উত্তর পশ্চিম দিকে গিয়ে যাচ্ছে। এর জেরেই ভারি বৃষ্টি হবে এই সমস্ত জেলাগুলিতে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 36
    Shares

Sponsored~