খবর ২৪ ঘন্টা

স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি, খুলে গেল কোচি বিমানবন্দর

শেয়ার করুন সকলের সাথে...

গত সোমবারই কোচিন আন্তর্জাতিক বিমানবন্দর সংস্থার তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘‌নির্ধারিত সূচি মেনেই বুধবার দুপুর দুটো থেকে বিমান ওঠানামা শুরু হবে। সমস্ত বিমান সংস্থাকে তা জানিয়ে দেওয়া হয়েছে। সবাই যেন নির্ধারিত সময়ে বিমান ওঠানামার দিকে নজর দেন।’‌ যাত্রীদের জন্য টিকিট বুকিং ব্যবস্থাও শুরু হয়ে গেছে। জেট এয়ারওয়েজ জানিয়ে দিয়েছে ২৯ আগস্ট তাদের মুম্বই–কোচি বিমান বিকেল ৩.‌৫০ নাগাদ নামবে কোচি বিমানবন্দরে।

ভয়াবহ বন্যার জেরে টানা দুই সপ্তাহ বন্ধ ছিল কোচি আন্তর্জাতিক বিমানবন্দর। বন্যাদুর্গতদের উদ্ধারকাজে ব্যবহৃত বিমান এবং হেলিকপ্টার ওঠানামা করছিল নৌ সেনার বিমানঘাঁটি থেকে। আপাতত এয়ার লিফ্‌টের কাজ স্থগিত রয়েছে। সিআইএএল বিবৃতি দিয়ে এও জানিয়ে দিয়েছে, বুধবার দুপুর দুটো থেকে নৌসেনার বিমানঘাঁটিতে যাত্রীবাহী বিমান পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হবে।
ভয়াবহ বন্যার জেরে রানওয়ে, পার্কিং বে, ট্যাক্সি বে জলের তলায় চলে গিয়েছিল। ফলে স্থগিত হয়ে যায় বিমান ওঠানামা। অবশেষে তা আবার বুধবার থেকে চালু হতে চলেছে। জানা গেছে ভয়াবহ বন্যায় কোচি বিমানবন্দরের অন্তত ২০০–২৫০ কোটি টাকা ক্ষতি হয়েছে। কেরলে ভয়াবহ বন্যার দরুণ ১৫ আগস্ট থেকে কোচি বিমানবন্দরে বিমান ওঠানামা পুরোপুরি বন্ধ ছিল। অবশেষে দুই সপ্তাহ পর ফের পরিষেবা স্বাভাবিক হচ্ছে কোচি বিমানবন্দরে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...