হাইকোর্টে খারিজ হয়ে গেল ছত্রধরের জামিনের আবেদন…

শেয়ার করুন সকলের সাথে...
  • 11
    Shares

ওয়েবডেস্কঃ মাওবাদীদের সঙ্গে যোগাযোগ থাকায় আনলফুল অ্যাকটিভিটিস প্রিভেনশন অ্যাক্ট বা ইউএপিএ ধারায় ছত্রধর মাহাতোর বিরুদ্ধে মামলা রুজু হয়৷ দীর্ঘ বিচার প্রক্রিয়ার শেষে ২০১৫ সালে মেদিনীপুরের আদালত ছত্রধরকে যাবজ্জীবন সাজা দেওয়া হয়। ওই একই ধারায় দীর্ঘ দিন জেল খাটেন মাওবাদীদের মুখপাত্র বলে পরিচিত গৌর চক্রবর্তী। কয়েকদিন আগে তাঁর সাজা মকুব করে হাইকোর্ট। এবার আবেদন করলেন ছত্রধর।
কিন্তু ইউএপিএ ধারায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ছত্রধর মাহাতোর জামিনের আবেদন শুনল না কলকাতা হাইকোর্ট। বিচারপতি এম মুমতাজ ও জয় সেনগুপ্তের ডিভিশন বেঞ্চ জানিয়েছে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে ছত্রধরের আবেদন এবং জামিনের আবেদন দুটি একই সঙ্গে ২৫ জুলাই শোনা হবে। হাইকোর্টে ছত্রধরের জামিনের আবেদন করেন কলকাতর প্রবীণ আইনজীবী শেখর বসু। কিন্ত দুই বিচারপতি জানিয়ে দেন দুটি আবেদনের শুনানি হবে একই সঙ্গে।
বাম আমলের শেষের দিকে পশ্চিম মেদিনীপুরের লালগড়ের কাছে একটি বিস্ফোরণ হয়। তাতে অল্পের জন্য প্রাণে রক্ষা পান তদানীন্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শুরু হয় পুলিশি তল্লাশি। প্রথম থেকেই প্রশাসনের দাবি স্থানীয়দের কাজে লাগিয়ে হামলা চালিয়েছে মাওবাদীরা। এমতাবস্থায় মাওবাদীদের নাগাল পেতে স্থানীয় এলাকায় তল্লাশিতে জোর বাড়ায় প্রশাসন। তৈরি হয় পুলিশি সন্ত্রাস বিরোধী জনসাধারণের কমিটি। তারই নেতা নির্বাচিত হন ছত্রধর।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 11
    Shares

Sponsored~