হাই কোর্টের রায়কে বহাল রেখে ত্রিপুরার ১০,৩২৩ জন শিক্ষকের চাকুরী খারিজ করল সুপ্রিমকোর্ট

শেয়ার করুন সকলের সাথে...

 ওয়েব ডেস্কঃ  ২৯ মার্চ ২০১৭ –ত্রিপুরা হাই কোর্টের আদেশকে বহাল রেখেই দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট ১০,৩২৩জন শিক্ষকের চাকুরী মামলার রায় দিলেন। ফলে চাকরি হারালেন  ১০,৩২৩ জন সরকারি শিক্ষক

বহু জল্পনা কল্পনা শেষে দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট রাজ্যের ১০,৩২৩ জন শিক্ষক মামলার রায় দেয় বুধবার বিকেলে। এই রায়ে ত্রিপুরা হাই কোর্টের রায়কেই বহাল রেখেছে সর্ব্বোচ্ছ আদালত সুপ্রিম কোর্ট। এবং সুপ্রিম কোর্টের রায়ে হাই কোর্টের রায়কে বহাল রেখে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত চাকুরীতে থাকতে পারবে ১০,৩২৩জন শিক্ষক । ৩১ ডিসেম্বেরের মধ্যে  ত্রিপুরা সরকারকে  নতুন করে নিয়ম নিতি মেনে শিক্ষক নিয়োগের নির্দেশ দিয়েছে। এবং ১০,৩২৩ জনের চাকুরীর প্রক্রিয়া নিয়ম না মেনে হবার কারনে এই নিয়োগকে বেআইনী বলে জানায় সুপ্রীম কোর্ট।

প্রসঙ্গত উল্লেখ্য,  ত্রিপুরা হাই কোর্টে ২০১৪ সালের সাত মার্চ ১০,৩২৩জন শিক্ষকের নিয়োগ নিতি অবৈধ বলে চাকুরিচ্যুত করে রায় ঘোষনা করেছিল। ত্রিপুরা হাই কোর্টের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে রাজ্য সরকার সুপ্রিমকোর্টে আপিল করে। দীর্ঘ শুনানির পর বুধবার সুপ্রিমকোর্ট ১০,৩২৩জন শিক্ষকের চাকুরী মামলার রায় দেয়। এই রায়ে ত্রিপুরা হাই কোর্টের রায়কেই বহাল রেখে চাকুরী চুত্য করা হয়েছে ১০,৩২৩জন শিক্ষক কর্মচারীকে। এই খবর রাজ্যে আসার সাথে সাথেই রাজ্য জুড়ে শোকের ছায়া নেমে আসে।  এক অস্থির পরিস্থিতি তৈরী হয়েছে  গোটা রাজ্য জুড়ে। হতাশ হয়ে মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে সদ্য চাকুরী হারা শিক্ষকরা এবং তাদের পরিবার পরিজন।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.