‘চিলড্রেন্স ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’ লেখা জাল নোট সহ গ্রেপ্তার দোকানদার

‘চিলড্রেন্স ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’ লেখা জাল নোট সহ গ্রেপ্তার দোকানদার

হায়দরাবাদ:  ৯.৯ লক্ষ টাকার জাল নোট ব্যাঙ্কে জমা দিতে এসে গ্রেফতার এক ব্যক্তি। হায়দরাবাদের কুসাইগুড়া থানার পুলিশ ইউসুফ শায়েক নামে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে। উল্লেখ্য, এর আগে দিল্লি ও উত্তরপ্রদেশে এটিএম থেকে এ ধরনের নোট বেরিয়েছে।

মঙ্গলবার ব্যাঙ্ক খোলার পর সাড়ে দশটা নাগাদ এ এস রাও নগরের রাধিকা থিয়েটারের সামনে এলাহাবাদ ব্যাঙ্কের শাখায় আসেন ইউসুফ। নিজের সেভিংস অ্যাকাউন্টে জমা করার জন্য ক্যাশিয়ারের হাতে কয়েকটি নোটের বান্ডিল  দেন। বান্ডিলে ২০০০ টাকার ৪০০ নোট এবং ৫০০ টাকার ৩৮০ টি নোট ছিল। মোট পরিমাণ ৯.৯ লক্ষ টাকা।

পুলিশ জানিয়েছে, প্রথমটা ক্যাশিয়ারের মনে কোনও সন্দেহই হয়নি। কারণ, নোটগুলি একেবারে আসল নোটের মতোই। কিন্তু গুনতে গিয়েই খটকা লাগে তাঁর। তিনি দেখেন, নোটগুলিতে ‘রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’-র জায়গায় ‘চিলড্রেন্স ব্যাঙ্ক অফ ইন্ডিয়া’ লেখা। এরপর ক্যাশিয়ার ইউসুফের মনে কোনও রকম সন্দেহ তৈরি হতে না দিয়ে ব্যাঙ্কের ম্যানেজারকে খবর দেন। ম্যানেজার কর্তৃপক্ষকে ঘটনাটি জানান। কয়েক মিনিটের মধ্যেই ব্যাঙ্কে পৌঁছে যায় পুলিশ এবং ইউসুফকে হেফাজতে নেয়।

জেরায় পুলিশ জানতে পেরেছে যে, মালকাজগিরি এলাকায় একটা ছোট্ট মনোহারী দোকান চালান ইউসুফ। তিনি পুলিশকে জানিয়েছেন, কয়েকজন ক্রেতার কাছ থেকে এই নোট পেয়েছেন। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, এর পিছনে বড়সড় চক্র থাকতে পারে বলে সন্দেহ। ঘটনার তদন্ত চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here