Home ভুঁড়িভোজ ‘চেলো কাবাব’ পেল সেরার শিরোপা! কলকাতার কোন রেস্তোরাঁয় পাবেন এই মেন‍্যু? জানুন ||

‘চেলো কাবাব’ পেল সেরার শিরোপা! কলকাতার কোন রেস্তোরাঁয় পাবেন এই মেন‍্যু? জানুন ||

‘চেলো কাবাব’ পেল সেরার শিরোপা! কলকাতার কোন রেস্তোরাঁয় পাবেন এই মেন‍্যু? জানুন ||

[ad_1]

আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন পেল কলকাতার নামজাদা এক রেস্তোরাঁ। ক্রোয়েশিয়া ভিত্তিক জনপ্রিয় অনলাইন ফুড গাইড ‘Taste Atlas’ পার্ক স্ট্রিটের পিটার ক্যাট রেস্তোরাঁটিকে বিশ্বের অন্যতম কিংবদন্তি রেস্তোরাঁ হিসেবে বেছে নিয়েছে। ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত, আইকনিক রেস্তোরাঁ পিটার ক্যাট বিশ্বব্যাপী ১৫০টি কিংবদন্তি রেস্তোরাঁর মধ্যে ১৭ তম স্থান অর্জন করেছে। এই রেস্তোরাঁর সিগনেচার ডিশ হল চেলো কাবাব।

আরও পড়ুনঃ নিউ ইয়র্কের আদলে কলকাতায় ফুড স্ট্রিট! এক ছাতার তলায় মিলবে চাইনিজ, পিৎজা, বিরিয়ানি

শুক্রবার (২৩ জুন) প্রকাশিত তালিকায় বিশ্বজুড়ে বিভিন্ন রেস্তোরাঁর উল্লেখ আছে। পরিবার-পরিচালিত প্রতিষ্ঠান থেকে শুরু করে মিশেলিন স্টারড রেস্তোরাঁগুলিকেও অন্তর্ভুক্ত করা হয়েছে । Taste Atlas-এর তালিকার শুরুতে লেখা আছে ‘এগুলি শুধু খাবারের জায়গা নয়। বরং তাদের নিজস্ব ঐতিহ্য আছে, বিশ্বের সবচেয়ে বিখ্যাত স্থাপত‍্যের সঙ্গে তুলনীয় এই সব স্থান। এই ল্যান্ডমার্কগুলির যে কোনও একটিকে বাদ দেওয়ার অর্থ হল প্রতিটি শহরের ইতিহাস এবং নিজের স্বাদকে অস্বীকার করা’।

আরও পড়ুনঃ মুখের স্বাদ ফেরাবে টক-ঝাল-মিষ্টি চাট! এখানকার আলু টিক্কি চাট চেখে না দেখলেই নয়

পিটার ক্যাট ছাড়া ভারতের ৬টি রেস্তোরাঁ এই তালিকায় স্থান পেয়েছে। কোঝিকোড়ের প্যারাগন রেস্তোরাঁ ১১তম স্থান, তারপরে টুন্ডে কাবাবি (লখনউ) ১২তম স্থানে পেয়েছে। আমরিক সুখদেব ধাবা (হরিয়ানা) ২৩তম স্থানে, মাভালি টিফিন রুম (ব্যাঙ্গালোর) ৩৯তম স্থানে রয়েছে। এবং করিমের (দিল্লি) ৮৭তম এবং রাম আশ্রায় (মুম্বই) ১১২তম স্থানে আছে।

Tags: Kolkata, Restaurant

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here