জাকির নায়েকের ১৮.৩ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ই ডি

জাকির নায়েকের ১৮.৩ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত করল ই ডি

ওয়েব ডেস্কঃ বিতর্কিত ইসলামি ধর্মপ্রচারক জাকির নায়েকের হিসাব বহির্ভুত প্রায়ে ১৮.৫ কোটীর সম্পত্তি  বাজেয়াপ্ত করল  এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট । জাকির নায়েক কীভাবে নিজের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের তহবিল থেকে সন্ত্রাসবাদী কার্যকলাপে অর্থ ঢেলেছে, সে ব্যাপারে বিস্তারিত তথ্য দিয়েছে তার  ঘনিষ্ঠরা। এ ব্যাপারকে জাকিরকে জেরা করতে পারে এনআইএ। সন্ত্রাস দমন আইনে মামলা রুজু হওয়ার পর তাঁকে ৩০ মার্চ নয়াদিল্লিতে এনআইএ দপ্তরে হাজিরার সমন পাঠিয়েছে তারা।তাঁকে এর আগে একাধিক সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও (ইডি)। সেই তালিকায় যোগ হল আরও একটির।

জাকির নিজের এনজিও-কে হাওয়ালা লেনদেনে কাজে লাগিয়েছেন, নিজের স্ত্রী, বোনের ভারতীয় অ্যাকাউন্ট ব্যবহার করে বিদেশে নিজের অ্যাকাউন্ট থেকে কোটি কোটি টাকা পাচার করেছেন বলেও জানিয়েছে তাঁর ঘনিষ্ঠরা।

ঢাকা হামলায় জড়িত সন্ত্রাসবাদীরা জাকিরের ভাষণে উদ্ধুদ্ধ হয়েছিল বলে প্রকাশ্যে জানানোর পর থেকেই তিনি গা ঢাকা দিয়েছেন। সম্ভবত, সৌদি আরবে রয়েছেন জাকির।  জেরার মুখোমুখি হতে এনআইএ-র সামনে না এলে তাঁর কয়েক কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হতে পারে। ইউএপিএ-র নানা ধারায় তো বটেই, জাকিরের বিরুদ্ধে সম্প্রীতির পরিপন্থী কাজকর্মে যুক্ত থাকার অভিযোগও রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here