Home আপডেট বাড়ি বাড়ি যাচ্ছেন তো বঙ্গ বিজেপি নেতারা? নজরদারিতে দিল্লি চালু করল ফোন নম্বর

বাড়ি বাড়ি যাচ্ছেন তো বঙ্গ বিজেপি নেতারা? নজরদারিতে দিল্লি চালু করল ফোন নম্বর

বাড়ি বাড়ি যাচ্ছেন তো বঙ্গ বিজেপি নেতারা? নজরদারিতে দিল্লি চালু করল ফোন নম্বর

[ad_1]

লোকসভা ভোট যত এগিয়ে আসছে রাজ্য বিজেপি নেতাদের কাজকর্মের উপর নজরদারি রাখতে ততই তৎপর হচ্ছে দিল্লি। জনসংযোগ নিবিড় করার জন্য গত বছর প্রবাস কর্মসূচি নিয়েছিল গেরুয়া শিবির। বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের সঙ্গে যোগাযোগ রাখবেন রাজ্য নেতারা। সেই কর্মসূচি সঠিক ভাবে পালন হচ্ছে কিনা তা নজরে রাখতে এবার একটি ফোন নম্বর চালু করল বিজেপি।

প্রবাস কর্মসূচিতে বাড়ি বাড়ি মানুষের সঙ্গে কথা বলতে হবে নেতা-নেত্রীদের। কিন্তু অভিযোগ উঠছে অনেক তা করছেন না। আবার গেলেও কিছু সময় থেকে তাঁরা ফিরে আসছেন। নেতানেত্রীদের এই আচারণের উপর নিয়ন্ত্রণ আনতে নতুন একটি ফোন নম্বর চালু করা হয়েছে। বাড়ি বাড়ি ভোটাদের সঙ্গে জনসংযোগ করার পর তাদের একটি ফোন নম্বর দেওয়া হবে। ৯০৯০৯০২০২৪ এই নম্বর মিস কল দিতে বলা হবে তাঁদের। নম্বরটি কেন্দ্রীয় ভাবে নিয়ন্ত্রিত হবে। কোন এলাকা থেকে মিসড কল দেওয়া হয়েছে তা চিহ্নিত করা ববে। তখনই বোঝা যাবে কোন কোন এলাকায় গিয়েছেন নেতারা। কোন এলাকা বাদ পড়েছে তাও স্পষ্ট হবে।

(পড়তে পারেন। দেবাংশুকে সভাপতি করে ৩৭ জনের আইটি সেল করল তৃণমূল)

(পড়তে পারেন। রাষ্ট্রপতির নৈশভোজে যোগ দেবেন বাংলার মুখ্যমন্ত্রী, বিদেশ সফরের আগে নয়াদিল্লিতে)

২০১৯ লোকসভা ভোটে রাজ্যে ১৯টি আসন পেয়েছিল বিজেপি। কিন্তু এবার ৩৫টি আসন নির্দিষ্ট করে দিয়েছেন অমিত শাহ।  তবে এখনও রাজ্যে সংগঠন নিয়ে নানা সমস্যা রয়েছে। সেই সমস্যা দূর করে কলকাতা দিল্লিতে বেশ কয়েকবার বৈঠক হয়েছে। প্রবাস কর্মসূচিকে সফল করতে এবার সরাসরি নজরদারি চালাবে দিল্লি।

রিগিং, সন্ত্রাসের অভিযোগ সত্বেও পঞ্চায়েতে ১০ হাজার আসন বিজেপি।  ২০১৮-র পঞ্চায়েত ভোটের তুলনায় যা প্রায় দ্বিগুণ। লোকসভা ভোটের আগে একে সাফল্য হিসাবে দেখছে বিজেপি। তাই এই সাফল্যের উপর ভিত্তি করে লোকসভা ৩৫ আসনের টার্গেট ছুঁতে চায় গেরুয়া শিবির। তাই এখন থেকেই কোমর বেঁধে নেমে পড়তে চায় তারা।   

 

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here