মমতার পছন্দের উপরাষ্ট্রপতি প্রাথী গোপাল কৃষ্ণ গান্ধীকে বেছে নিলেন বিরোধীরা

মমতার পছন্দের উপরাষ্ট্রপতি প্রাথী গোপাল কৃষ্ণ গান্ধীকে বেছে নিলেন বিরোধীরা

ওয়েব ডেস্কঃ  পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপাল কৃষ্ণ গান্ধীকে উপ রাষ্ট্রপতি মুখ করে লড়াইয়ের ময়দানে নামছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস সহ প্রায় ১৮টি রাজনৈতিক দল। সিঙ্গুর-নন্দীগ্রামের সময় তার কথাতেই এক টেবিলে বসিয়েছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য এবং বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবার তিনি একই করে দিলেন তৃণমূল এবং সিপিএম সহ ১৮ টি বিরোধী দল সহমত হয়েই নির্বাচন করলেন উপরাষ্ট্রপতি পদে গোপালকৃষ্ণ গান্ধীকে। এবারে উপরাষ্ট্রপতি পদে বিরোধী দলগুলির মুখ হলেন গোপালকৃষ্ণ গান্ধী।

Related imageদিল্লিতে আজ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী, মনমোহন সিং এবং কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল উপরাষ্ট্রপতি পদপ্রার্থী বাছাইয়ের বৈঠকে হাজির ছিলেন। যদিও এনডিএ-র তরফে ঘোষণা করা হয়নি এখনও পর্যন্ত উপ রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম। কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী তাঁর নাম বিরোধীদের মুখ হিসেবে আজ জানান। মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে শুভেচ্ছা জানিয়েছেন।

Image result for gopal krishna gandhi with mamata

এর আগে শ্রীলংকা, দক্ষিণ আফ্রিকা, লেসোথোর ভারতীয় হাই কমিশনার হিসেবেও নিযুক্ত ছিলেন গোপাল কৃষ্ণ গান্ধী। শেষে তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল হিসেবে নিযুক্ত হন গোপাল কৃষ্ণ গান্ধী।

এদিকে রাষ্ট্রপতি  নির্বাচনে এনডিএ প্রার্থী কোবিন্দ এবং বিরোধী প্রার্থী মীরা কুমারের মধ্যে উত্তাপ বাড়ছে। এরই মধ্যে পশ্চিমবঙ্গ বিধানসভায় এসে বার্তা দিয়েছেন মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here