Home আপডেট মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচিতে আমজনতার সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচিতে আমজনতার সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

মুখ্যমন্ত্রী সমীপেষু কর্মসূচিতে আমজনতার সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা

[ad_1]

আগরতলা: সাধারণ মানুষের মৌলিক সমস্যা নিরসনে আন্তরিক প্রয়াস অব্যাহত রেখেছেন ত্রিপুরার প্রশাসনিক প্রধান তথা মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। এরই অংশ হিসেবে গত কয়েকদিন ধরে আগরতলায় নিজ সরকারি বাসভবনে আমজনতার সঙ্গে মুখোমুখি সাক্ষাৎ কর্মসূচি করে চলেছেন তিনি। আর এই কর্মসূচির সুফলও একেবারে হাতেনাতে পাচ্ছেন সাধারণ মানুষ।

একইভাবে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আগত সাধারণ মানুষের সঙ্গে কথা বলে তাদের সমস্যা নিরসনে আন্তরিকতা দেখিয়েছেন মুখ্যমন্ত্রী। ‘মুখ্যমন্ত্রী সমীপেষু’ কর্মসূচিতে মুখ্যমন্ত্রীর সামনে তাদের অভাব অভিযোগ পেশ করেছেন আমজনতা। কথায় নয়, কাজ করে দেখানোতে বিশ্বাসী মানিক সাহা। তাই রাজ্য প্রশাসনের আধিকারিকদেরকেও যার যার কাজ দায়িত্ব সহকারে পালনের পরামর্শ দিয়েছেন তিনি। মানুষের আপদ বিপদ, সুখে দুঃখে দায়িত্ব নেওয়ার শুরু থেকেই পাশে রয়েছেন মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। বাস্তব জীবনে নিজেও অত্যন্ত সৎ, কর্মঠ ও স্বচ্ছ দৃষ্টিভঙ্গির মানুষ তিনি। তাই মানুষ হিসেবে মানুষের সমস্যা নিরসনকে সরকারের অন্যতম অগ্রাধিকারের তালিকায় রেখেছেন মুখ্যমন্ত্রী। যে কারণে মানুষের সমস্যার কথা সম্পর্কে অবগত হতে গত কিছুদিন ধরে জনতার সঙ্গে সাক্ষাৎ কর্মসূচি নিয়ম করে চালিয়ে যাচ্ছেন তিনি। আর এতে ব্যাপক সাড়া মিলছে।

আরও পড়ুন- মে মাসের দ্বিতীয় সপ্তাহেই ঘূর্ণিঝড় তৈরির সম্ভাবনা বঙ্গোপসাগরে, ঝড়ের নামকরণ ‘মোকা’ কীভাবে হল?

সম্প্রতি এক অসহায় মহিলা তাঁর স্বামীকে মারধরের ঘটনায় সুবিচারের আশায় মুখ্যমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন। সেই অভিযোগ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করেছিল। এমন নজির আরও রয়েছে। যথারীতি বুধবারও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আমজনতা তাদের সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীর সাক্ষাৎ প্রার্থী হন। তাদের সমস্যার কথা মনোযোগ দিয়ে শুনে প্রশাসনের আধিকারিকদের ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। এদিন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন মুখ্যমন্ত্রী দফতরের সচিব পি কে চক্রবর্তী, স্বাস্থ্য দফতরের সচিব দেবাশিস বসু।

আরও পড়ুন– বনধ মোকাবিলায় সিভিক ভলান্টিয়ারদের দিয়ে ‘হামলা’-র অভিযোগ শুভেন্দুর

পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখ্যমন্ত্রী জানান, ‘‘আজ আমার সরকারি বাসভবনে সাপ্তাহিক সাক্ষাৎ কর্মসূচি তথা ‘মুখ্যমন্ত্রী সমীপেষু’ কার্যক্রমের আরও একটি সফল পর্ব অনুষ্ঠিত হয়। জনগণের পাশে থাকার এই আন্তরিক প্রচেষ্টায় আজও রাজ্যের বিভিন্ন জায়গা থেকে আগত নাগরিকদের অভাব-অভিযোগের কথা শুনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়ে সংশ্লিষ্ট দফতরকে নির্দেশ প্রদান করি‌। আমাদের সরকার জনগণের মৌলিক সমস্যা নিরসনে ক্রমাগত প্রয়াস জারি রেখেছে।’’

Tags: Manik Saha, Tripura News, Tripura Politics

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here