মেয়রের পর সৌগত রায়কে নোটিস সিবিআই-এরঃ এরপর কী হবে তাই এখন দেখার……

মেয়রের পর সৌগত রায়কে নোটিস সিবিআই-এরঃ এরপর কী হবে তাই এখন দেখার……

ওয়েব ডেস্কঃ     কালই ইডি-এর নোটিসের উত্তরে মেয়র শোভনদেব দুই সপ্তাহের সময় চেয়েছিল, আজ সিবিআই দপ্তরের থেকে সৌগত রায়ের বাড়িতে গিয়ে চিঠি পাঠানো হয়েছে। কালই মানে বুধবার ১২ জুলাই তাঁকে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। নারদকাণ্ডে আরও ফাঁসল তৃণমূল সেটা বলা যেতেই পারে।

উল্লেখ করা যেতেই পারে সুপ্রিম কোর্টের নির্দেশে এক মাসের তদন্তের পর গত ১৭ এপ্রিল নারদকাণ্ডে অভিযুক্তকারীদের বিরুদ্ধে তৃণমূলের ১৩ জন শীর্ষস্থানীয় নেতার বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই। সেই অনুসারেই এবার সকলের থেকে জেনে নিতে চাইছেন নারদ কান্ডের আসল সত্য। প্রসঙ্গত এফআইআরে নাম রয়েছে তৃণমূলের সর্ব ভারতীয় সহ-সম্পাদক মুকুল রায়ের। সেই ১৩ জনের তালিকায় ছিলেন লোকসভার সাংসদ অধ্যাপক সৌগত রায়ের বিরুদ্ধেও। তাকেই আগামীকাল ডাকা হয়েছে।

Related image

ইতিমধ্যেই নারদকাণ্ডে সিবিআইকে কন্ঠস্বরের নমুনা দিতে অস্বীকার করেছেন সুলতান আহমেদ। ভাল করে গভীরে  তদন্ত করারা জন্যই ভিডিও ফুটেজের সঙ্গে মিলিয়ে দেখতে  সুলতান আহমেদের কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে চেয়েছিলেন সিবিআই। কিন্তু সুলতান আহমেদ নিজের আইনজীবীর সঙ্গে কথা বলেই তারপর এ সম্পর্কে জানাবেন। আর তারপরেই তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

দেখুন নারদার সেই ভিডিও……

সূত্রের খবর, তৃণমূল সাংসদ সুলতান আহমেদ নারদকাণ্ডে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন  গত ৩ জুলাই। সেদিন তাকে প্রায় টানা সাতঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। তার বয়ান রেকর্ড করা হয়েছে। নারদকাণ্ডে তিনি সিবিআইকে সম্পূর্ণ সহ‌যোগিতা করবেন বলে জানিয়েছেন। নারদের তদন্তের জন্য সিবিআই বুধবারই তলব করল ম্যাথু স্যামুয়েলকেও। এখন দেখার বিষয় সৌগত রায় আর স্যামুয়েল সামনাসামনি বসিয়ে জেড়া করা হলে কী উঠে আসে। এছাড়াও প্রয়াগ ও আইকোর মামলাতেও একই নেতানেত্রীদের নাম উঠে আসছে। এখন সিবিআই সমস্ত কিছু একত্রিত করে কতটা এগিয়ে যেতে পারে তার দিকেই নজর রাখতে হবে। খবর ২৪ ঘন্টা আপনাদের জানাতে থাকবে সমস্ত সত্য…

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here