Home আপডেট ‘হাজিরা দিতে কোনো সমস্যা নেই, তবে কিছু সুরক্ষা দরকার…’, হাইকোর্টের প্রশ্নের জবাবে কেজরিওয়ালের আইনজীবী

‘হাজিরা দিতে কোনো সমস্যা নেই, তবে কিছু সুরক্ষা দরকার…’, হাইকোর্টের প্রশ্নের জবাবে কেজরিওয়ালের আইনজীবী

‘হাজিরা দিতে কোনো সমস্যা নেই, তবে কিছু সুরক্ষা দরকার…’, হাইকোর্টের প্রশ্নের জবাবে কেজরিওয়ালের আইনজীবী

[ad_1]

নয়াদিল্লি: গত শনিবার আগাম জামিনের আবেদন মঞ্জুর করেছিল আদালত। তার কয়েক ঘণ্টার মধ্যেই ফের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আবগারি দুর্নীতি মামলায় নবম বার তলব করে আগামী বৃহস্পতিবার (২১ মার্চ) তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিতে বলা হয়েছে তাঁকে।

কেন্দ্রীয় তদন্ত সংস্থার জারি করা বেশ কয়েকটি সমনকে চ্যালেঞ্জ করে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দায়ের করা একটি পিটিশনে দুই সপ্তাহের মধ্যে ইডি-র কাছে প্রতিক্রিয়া চেয়েছে দিল্লি হাইকোর্ট। এই বিষয়ে ইডি উত্তর চেয়েছে এবং মামলার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছে। সিনিয়র আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এবং বিক্রম চৌধুরী কেজরিওয়ালের পক্ষে হাজির হয়ে আবেদনের বিরোধিতা করেন এবং ইডি-র যুক্তিতে আপত্তি জানান।

কেজরিওয়াল কেন হাজিরা দিচ্ছেন না, সে প্রসঙ্গেও প্রশ্ন তোলে হাইকোর্ট। জবাবে সিঙ্ঘভি বলেন, “কেজরিওয়াল সাধারণ অপরাধী নন… তিনি কোথায় পালিয়ে যেতে পারেন? সমাজে তাঁর মতো প্রতিষ্ঠা আর ক’জনের আছে?” একই সঙ্গে তিনি বলেছিলেন, কেজরিওয়াল হাজিরা দেবে, তবে তাঁর বিরুদ্ধে যাতে কোনো কঠোর পদক্ষেপ নেওয়া না হয়, সেই নিরাপত্তার নির্দেশের দরকার আছে।

এর আগে, গত রবিবার একটি প্রেস কনফারেন্সে দিল্লির মন্ত্রী এবং আপ নেত্রী আতিশি মামলাটিকে ভুয়ো বলে অভিহিত করে বলেন, অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করার জন্য এটি একটি পরিকল্পনা। তাঁর কথায়, “দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল গতকাল সন্ধ্যায় ইডির আরেকটি সমন পেয়েছেন…তারা তাঁকে দিল্লি জল বোর্ডের সঙ্গে সম্পর্কিত কিছু তদন্তে যোগ দিতে বলেছে…।”

একই সঙ্গে তাঁর সংযোজন, “আমরা এই বিষয়ে ইডিক নথিভুক্ত করা মামলা সম্পর্কে কিছুই জানি না। শুধু এটুকু জেনেছি, এই ভুয়ো মামলায় অরবিন্দ কেজরিওয়ালকে তলব করা হয়েছে।” বলে রাখা ভালো, আবগারি দুর্নীতি মামলায় এর আগে আট বার তলব করেছিল ইডি। কিন্তু প্রত্যেক বারই তিনি হাজিরা এড়িয়ে গিয়েছিলেন। এখন দেখার নবম সমনে দিল্লির মুখ্যমন্ত্রী সাড়া দেন কি না!

[ad_2]

খবরটি “খবর ২৪ ঘন্টা” অ্যাপে পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here