Home লাইফস্টাইল “বাড়িয়ে দাও একটু জল”

“বাড়িয়ে দাও একটু জল”

“বাড়িয়ে দাও একটু জল”

18 ই মে 2019 বরাহনগর বাজার থেকে শুরু করে জি এল টি রোড হয়ে টপিন রোড, বনহুগলি, বরাহনগর মিউনিসিপ্যালিটি, কালিতলা মাঠ, তাতিপাড়া, আলমবাজার হয়ে ব্যানার্জি পাড়া পর্যন্ত একটি ইভেন্টের আয়োজন করা হয় যার নাম “বাড়িয়ে দাও একটু জল”।

এই ইভেন্টে রাস্তার পশুদের জন্য জলের পাত্র বসানো ও বিস্কুট খাওয়ানো হয়েছে।বরাহনগর এ এইরকম ইভেন্ট 2017 সালে হয়েছিল তারপর আবার 2019 এ হল।

এখানে কিছু মেয়েরা যারা কোন সংগঠনের সঙ্গে যুক্ত নয় কিন্তু বহু বছর ধরে রাস্তার কুকুরদের চিকিৎসা, বড় অসুখ হলে তাদের রেসকিউ করে তাদের পশু হাসপাতালে পাঠানো, তাদের খেয়াল রাখা করে থাকে তারাই এই ইভেন্টের আয়োজন করে থাকে। এরা নিজেদের অর্থ দিয়ে এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ও বন্ধুদের থেকে ডোনেশন সংগ্রহ করে এই ইভেন্ট করে থাকে।

পরবর্তী ইভেন্টের পরিকল্পনা চলছে যার নাম হবে “পিকনিক”। এই “পিকনিক” নামক ইভেন্ট টি খুব সম্ভবত ডিসেম্বর থেকে জানুয়ারির মধ্যে হবে আর এই ইভেন্টে রাস্তার কুকুরদের মাংস ভাত খাওয়ানো হবে।


শর্মিষ্ঠা দাস এর এই দলটি শুধুমাত্র রাস্তার পশুদের জন্যই নয়, অসহায় মানুষদের জন্যেও কাজ করে থাকে। এরা গত দু’বছর ধরে দুর্গা পুজোর ঠিক আগে স্টেশন চত্বরে বা কোন মন্দিরের সামনে গরিব গৃহহীন মানুষদের বস্ত্র বিতরণ করে থাকে।


পরবর্তীকালে এই দলটি বাড়ানোর ব্যাপারে ও পরিকল্পনা করা হবে এবং বরাহনগরের পথ কুকুরদের নির্বীজকরণ করানোর জন্য ব্যবস্থা গ্রহণ করবে।