লোকসভায় একলা চল, একা লড়ার ডাক কংগ্রেসের

শেয়ার করুন সকলের সাথে...
  • 45
    Shares

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন তিনি মনে করেন তৃণমূল বা সিপিএম, কোন পক্ষের সঙ্গে জোট করেই কংগ্রেসের দীর্ঘমেয়াদি লাভ হবে না। আর এভাবে সংগঠনও বাড়বে না বলে মনে করেন প্রদেশ সভাপতি। তাই আসন্ন লোকসভা নির্বাচনে একা লড়তে চায় প্রদেশ কংগ্রেস। ইতিমধ্যেই সেই বার্তা হাইকমান্ডকে পাঠিয়ে দেওয়া হয়েছে। আর চূড়ান্ত সিদ্ধান্ত নেবে এআইসিসি-ই বলে জানান প্রদেশ কংগ্রেস সভাপতি৷ যদিও বিহার থেকে শুরু করে উত্তর প্রদেশ সহ একাধিক রাজ্যে জোট করেই সাফল্য পেয়েছে কংগ্রেস। কিন্তু সোমেন জানান কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিকে তিনি বলেছেন একা লড়লেই কংগ্রেসের ভাল হবে।
তবে প্রদেশ কংগ্রেসের একটি সূত্র বলছে কংগ্রেসের একা লড়তে চাওয়ার নেপথ্যে অন্যতম বড় কারণ জোট সমীকরণ। এখন এ রাজ্য থেকে কংগ্রেসের চার জন সাংসদ আছেন। কম করে এই চারটি আসনও যে তৃণমূল ছাড়বে তা নিয়ে নিশ্চিত হতে পারছে না কংগ্রেস। আর তাই একা লড়ার রাস্তা খোলা রাখা হচ্ছে। এই চারটি আসনের দুটি মালদা এবং বাকি দুটি মুর্শিদাবাদের। একটা সময় পর্যন্ত এই দুটি জেলাই ছিল কংগ্রেসের গড়। তবে এখন আর তা নেই। পঞ্চায়েত নির্বাচনে এই দুই জেলাতেই ভাল ফল হয়েছে তৃণমূলের।

প্রদেশ সভাপতি মনে করছেন একা লড়লে অনেক আসন হারতে হবে ঠিকই, কিন্তু একমাত্র তাহলেই নিজেদের প্রাসঙ্গিকতা ধরে রাখতে পারবে কংগ্রেস। উলটো দিকে, তৃণমূলের সঙ্গে জোট হলে কয়েকটি আসনে জিততে পারে কংগ্রেস। কিন্তু একই সঙ্গে এ রাজ্যে কংগ্রেসের অস্তিত্ব প্রশ্নের মুখে পড়তে পারে।

Facebook Comments


শেয়ার করুন সকলের সাথে...
  • 45
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found