“বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট” কে ঘিরে নতুন করে সেজে উঠেছে নিউটাউন-বিধাননগর…

শেয়ার করুন সকলের সাথে...


ওয়েব ডেস্কঃ    ১৬ ~ ১৭ জানুয়ারি মহানগরী কলকাতার নিউটাউনের কনভেনশন সেন্টারে শুরু হতে চলেছে চতুর্থ(৪র্থ) “বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট’”। এয়ারপোর্ট থেকে নবান্ন, নব কলেবরে সেজে উঠেছে রাস্তা। গোটা বিশ্বের নজর কেড়ে নেওয়াই যে রাজ্য সরকারের একমাত্র প্রয়াস  সে আর বলার অপেক্ষা রাখেনা। বিমানবন্দরে অবতরণের পর থেকেই যাতে রাজ্যের সুষ্ঠু শিল্প পরিবেশ সম্পর্কে ইতিবাচক ধারণা তৈরি হয়, সেই উদ্দেশ্যেই  সাজিয়ে ফেলা হয়েছে বিমানবন্দর থেকে নবান্ন পর্যন্ত সুদীর্ঘ গোটা রাস্তা।

“বিশ্ব -বঙ্গ- সম্মেলন”২০১৮~কে একেবারে পাখির চোখ করতে চাইছে রাজ্য সরকার। আর সে উদ্দেশ্যেই ফিফা যুব বিশ্বকাপের ধাঁচেই এবারকার শিল্প সম্মেলনকেও সাফল্য মন্ডিত করতে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। রাজ্যের  নির্বাচিত স্থায়ী সরকার, পর্যাপ্ত জমি-ব্যাঙ্ক, স্বল্পমূল্যের বিদ্যুৎ, সুদক্ষ শ্রমিক ও সুস্থ শিল্প‌ পরিবেশের মতো গুরুত্বপূর্ণ  বিষয়গুলি বৈঠকের মূল বিষয় হবে বলে আশা করা হচ্ছে।

ইন্দোনেশিয়া, হাঙ্গেরি,রোমানিয়া, বুলগেরিয়া, সিঙ্গাপুর, নেদারল্যান্ড,লুক্সেমবার্গ, ফিনল্যান্ড, নরওয়ে ও ভুটান –‌‌সহ মোট ২০টি দেশের রাষ্ট্রদূত ও হাই কমিশনাররা এই বৈঠকে যোগ দিতে চলেছেন বলে নবান্ন সূত্রের খবর। এছাড়াও,রাজ্যের এই বিশ্ব বাণিজ্য  বৈঠকে যোগ দিতে এবার চীন থেকে আসছে  মোট ৩০টি শিল্প সংস্থা , যেখানে ২০১৭ তে চীন থেকে মাত্র ১৫ টি বাণিজ্যিক সংস্থার কর্ণধার যোগদান করেছিলেন। প্রসঙ্গত, উক্ত বিজনেস সামিটে যোগদানের জন্য ইতিপূর্বেই দিল্লীতে বুলগেরিয়া, সংযুক্ত আরব আমিরশাহি, ইন্দোনেশিয়া, হাঙ্গেরি, ইজরায়েল ও সৌদি আরবের রাষ্ট্রদূতদের সঙ্গে পৃথকভাবে বৈঠক করেছেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র এবং বাংলায় বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানিয়েছেন বলেও সূত্রের খবর।

 

 

 

 

 

 

Sponsored~

শেয়ার করুন সকলের সাথে...
তন্দ্রা চক্রবর্তী
About তন্দ্রা চক্রবর্তী 662 Articles
Web Content Editor & Admin...

Be the first to comment

Leave a Reply