আগামি রবিবারেই শেষ “সকলের মেলা” বিধাননগর মেলা ২০১৮ ~ জমে উঠেছে শেষবেলার বিকিকিনি

শেয়ার করুন সকলের সাথে...
  • 40
    Shares

ওয়েব ডেস্কঃ   ‘ আমার মেলা, তোমার মেলা, সকলের মেলা ~ বিধাননগর মেলা ’। করুণাময়ী মোড়ে অবস্থিত সেন্ট্রাল পার্কের স্থায়ী মেলা প্রাঙ্গণে শুরু হয়েছে ঐতিহ্যবাহী ‘বিধাননগর মেলা~২০১৮’।গত ২৫ শে ডিসেম্বর বিধাননগর পৌরনিগম আয়োজিত এই  মেলার  আনুষ্ঠানিকভাবে সূচনা হয়েছে । মেলা চলবে আগামী রবিবার ২১শে জানুয়ারি পর্যন্ত্য।

রাজ্যের  বিভিন্ন জেলা থেকে শুরু করে দেশের বিভিন্ন প্রান্ত হতে ভীড় জমিয়েছে বহু নামী-দামী  ব্যবসায়ী প্রতিষ্ঠান। এছাড়াও বিভিন্ন  আন্তর্জাতিক দেশ যেমন পাকিস্তান, মিশর, তুরস্ক, বাংলাদেশ  তাদের রকমারি পসরা সাজিয়ে বসেছেন মেলা প্রাঙ্গণে ।

এই মেলা চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। প্রসঙ্গত, জাতি – ধর্ম নির্বিশেষে  সমস্ত মানুষের মধ্যে সাংস্কৃতিক ও বাণিজ্যিক মেলবন্ধন  তৈরির উদ্দেশ্যেই বিগত  ১৯৯০ সাল  থেকে চলে আসছে এই  বিধাননগর মেলা। দায়িত্বে রয়েছে মেলা কমিটি। মেলার বিভিন্ন  স্টল সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে প্রতি গেটেই রয়েছে একটি করে ম্যাপ।

অতিরিক্ত নিরাপত্তা নজরদারি বাড়াতে মেলা প্রাঙ্গণ তথা প্রায় প্রতিটি স্টলে রয়েছে  সিসিটিভি-র ব্যবস্থা। এছাড়া অগ্নিনির্বাপক ব্যবস্থা,  মেডিক্যাল ইউনিটও রয়েছে মেলা প্রাঙ্গণে।

এবারের মেলায় মোট ১০০টি স্টলে ক্রেতাদের কাছে তুলে ধরা হয়েছে শীতের  রকমারি পোশাক সম্ভার, মন মাতানো ঘর সাজানোর বিভিন্ন সামগ্রী,পাকিস্তানের শ্বেতপাথরের তৈরি রকমারি ভাস্কর্য, বাংলাদেশের তাঁত- জামদানি থেকে শুরু করে মসলিন শাড়ীর সম্ভার।

এছাড়াও রয়েছে রকমারি মুখরোচক খাবারের স্টলের পাশাপাশি বাঙালির পিঠে-পুলির পসরাও।এছাড়াও স্থানীয় বাসিন্দাদের জন্য বিশেষ করে শিশুদের মনোরঞ্জনের জন্য প্রতিদিন সন্ধ্যেতে আয়োজন করা হচ্ছে ক্রীড়া প্রতিযোগিতা, ডগ শো, পুষ্প প্রদর্শনী।

 

 

 

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 40
    Shares

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.