প্রার্থী বাছাইতে দোটানায় মোর্চা

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

লোকসভা ভোটের প্রার্থী মনোনয়ন কে কেন্দ্র করে বিনয় তামাং এর নেতৃত্বাধীন মোর্চা দোটানায় পড়েছে।
সাংসদ বিজেপি সুরিন্দর সিং আলুওয়ালিয়া কে তারা যে আর সমর্থন করবেন না একথা স্পষ্ট। শনিবার শিলিগুড়ির পিনটেল ভিলেজে এক সাংবাদিক বৈঠকে বিনয় তামাং জানান “দার্জিলিংয়ের প্রার্থীর নাম এখনো চূড়ান্ত করা হয়নি আমরা প্রার্থী দেবো না,জোট সঙ্গী দেবো সেটা চূড়ান্ত হয়নি।”
জিএনএলএফ আমলে ইন্দ্রজিৎ খুল্লার কে জিতিয়ে দিল্লিতে পাঠালেও পাহাড়ের কোনো লাভ হয়নি বলে মোর্চার বরাবরের অভিমত। বিমল গুরুং রা পরপর তিনবার বিজেপি প্রার্থী কে জিতিয়েছেন,প্রথম দুবার দার্জিলিংয়ের সংসদ হয়েছেন যশবন্ত সিং 2014 তে জয়ী হন সুরিন্দর সিং আলুওয়ালিয়া।
শিলিগুড়ির এক চিকিৎসকের নাম নিয়ে জল্পনা ছড়িয়েছে। এক প্রাক্তন ফুটবলারের নাম নিয়ে একই রটনা, যে এনারা প্রার্থী হতে চান, কিন্তু মোর্চা চায় এমন কেউ প্রার্থী হন যাকে দিয়ে তাদের কাজ হবে গোর্খাদের আত্মপরিচয় এবং নিরাপত্তা সুনিশ্চিত করা সম্ভব হবে। বিনয় তামাং এর কথায় স্পষ্ট, যিনিই প্রার্থী হন না কেন তাদের শুভেচ্ছা ছাড়া কেউ জয়ী হতে পারবেন না। বিনয় তামাং রা একইসঙ্গে খুঁজে বেড়াচ্ছেন বিজেপি ও বিমল গুরুং কে ঠেকানোর মতন জুতসই প্রচারের বিষয়। বিনয় তামাং এর দাবি 11 টি জনজাতি কে আদিবাসী মর্যাদা না দিলে লোকসভা নির্বাচনে বিমল গুরুং এবং বিজেপি প্রচারে নামতে পারবে না।

আসন্ন লোকসভা নির্বাচনে তিনি উত্তর-পূর্বাঞ্চলের যে সমস্ত আসনে গোর্খা ভোট রয়েছে সেখানেই বিজেপির বিরুদ্ধে প্রচার করবেন বলে জানান।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 7
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~