রাহুল গান্ধীর ‘আইএসআইএস’ মন্তব্য, পালটা জবাব দিল বিজেপি…

শেয়ার করুন সকলের সাথে...
  • 9
    Shares

ওয়েবডেস্কঃ কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর আইসিস নিয়ে মন্তব্যের তীব্র বিরোধিতা করল বিজেপি৷ জার্মানির হামবুর্গে দাঁড়িয়ে রাহুল বলেন একবিংশ শতাব্দীতে দাঁড়িয়ে উন্নয়ন থেকে জনগণকে ছাঁটাই করার এই প্রক্রিয়াটি অত্যন্ত ভয়ঙ্কর৷ হামবুর্গের বুসেরিয়াস সামার স্কুলে দাঁড়িয়ে রাহুল আরও বলেন প্রবল বেকারত্ব ও জিএসটির ফলে ক্ষুদ্র ব্যবসায়ীদের এক রকম পথে বসে যাওয়াই এর পিছনের অন্যতম কারণ। বিজেপি মনে করে, আদিবাসী, দরিদ্র, নিচু জাত বা সংখ্যালঘুরা অভিজাত বা সুবিধাভোগী শ্রেণিটির কাছ থেকে কিছুই পেতে পারে ন।
রাহুলের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি। তাদের কথায়, এই বক্তব্যের জন্য অবিলম্বে ক্ষমা চাওয়া উচিত রাহুলের। কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেন, “বুঝলাম না রাহুল গান্ধী এমন কথা কেন বললেন। তাঁর বা তাঁর দলের এমন কথা কখনওই বলা উচিত নয়৷ মুখ খুলেছেন বিজেপি মুখপাত্র সম্বিত পাত্রও। তিনি বলেন রাহুল গান্ধীর বক্তব্য শুনে আতঙ্কে চমকে উঠেছি। উনি বলছেন মোদীজি ভারতকে পথ দেখাতে না পারলে আইএসআইএস দেখাবে! ভাবাই যায় না যে এমন একজন ব্যক্তি দেশের প্রধানমন্ত্রী পদপ্রার্থী, বলেন সম্বিত পাত্র।
এরআগে, রাহুল গান্ধী বেশ কয়েকটি গণপিটুনির ঘটনা টেনে আনেন৷ তিনি বলেন, বিমুদ্রাকরণ এবং বাজারে নগদের লেনদেন কমে যাওয়ার ফলে ক্ষুদ্র ও মধ্যম শ্রেণির ব্যবসায়ীরা প্রায় পথে বসেছেন। যার ফলে সৃষ্টি হয়েছে লক্ষ লক্ষ বেকার। ২০০৩ সালে আমেরিকা যখন ইরাক আক্রমণ করে, সেই সময় ইরাকের একটি নির্দিষ্ট জনগোষ্ঠীর মানুষদের সবরকম সরকারি ও সেনাবাহিনীর কাজ করা আইন করে নিষিদ্ধ করে দিয়েছিল। ওই সময় মনে হয়েছিল, তেমন কিছুই না। কিন্তু পরে দেখা গেল, ওই কাজ না পাওয়া লোকগুলোই জড়িয়ে পড়ল আমেরিকার বিরুদ্ধে বিদ্রোহে। ঠিক এই জায়গা থেকেই জন্ম হয়েছিল এক ভয়াবহ ধারণার, যার নাম- আইএসআইএস”, বলেন রাহুল।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 9
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~