খবর ২৪ ঘন্টা

আপনি কি ব্র্যান্ড দেখেই জিনিস কেনেন? তবে জেনে নিন ৫টি “যুক্তিহীন” বিলাসিতার দ্রব্য ~ দাম দেখলে হাসি পাবেই

শেয়ার করুন সকলের সাথে...

১~ সুপ্রিম ইঁট (Supreme Brick)

সুপ্রিম ইঁট  দামি কেন? উত্তর টা কারোরই সঠিক জানা নেই, এটি একটি অতিসাধারন ইঁট যা এক-একটির ebay তে retail মূল্য ৩০ ডলার ( প্রায় ২,০০০/- টাকা)। আজ্ঞে হ্যাঁ, Supreme এর বিশ্ববিখ্যাত লোগো টি ছাড়া এর আর কোনো আলাদা বিশেষত্ব জানা যায়েনি। তাও এই ইঁট দিয়ে একটি ২,৪০০ বর্গ ফুট ঘর নির্মাণ করতেই খরচ পড়বে প্রায় ৩০ কোটি টাকা।

২~ “জিল সান্ডার” কাগজের ব্যাগ( Jil Sander Paper Bag)

বিখ্যাত ফ্যাশন ডিজাইনার জিল স্যান্ডার এর তৈরি “Vasari” নামের এই পেপার ব্যাগটির retail মূল্য  $ 290 মানে ১৮,৫০০/- টাকা !! টেকসই কাগজ দিয়ে তৈরি ব্যাগটিতে সেলাই, metal  eyelets ছাড়া একমাত্র বৈশিষ্ট্য  ডিজাইনার “জিল স্যান্ডার” লোগো, আর তাতেই এর এতটা দাম!!!

৩~ পি জি টিপস চা ব্যাগ (Diamond-Encrusted PG Tips Tea Bag)

এই ২৮০টি হিরের-কুঁচি সমৃদ্ধ টি-ব্যাগ  পি জি টিপসের 75 তম জন্মদিন উপলক্ষে 2005 সালে তৈরি করা হয়েছিল। 7500 পাউন্ডের বেশি (প্রায় 6.24 লাখ টাকা ) দামের এই টি-ব্যাগ বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল বলে মনে করা হয়।

৪~ প্রাডা পেপার ক্লিপ (Prada Paper Clip)

আমাদের ধারণা পেপার ক্লিপ বেশ সস্তা – আপনি মাত্র কয়েক টাকা খরচ করে একবাক্স মানে ১০০টি কিনতে পারেন। ডিজাইনার সংস্থা প্রাডা যে কাগজের ক্লিপ তৈরি করেছে তার এক-একটির দাম পড়বে $ 185 অর্থাৎ (১১,৮০০ টাকা)
sterling silver দিয়ে তৈরি এই পেপার-ক্লিপ সম্পর্কে টুইটারে একজন লেখেন “শুধু কাগজ পত্রের জন্য $ 185?  ভাল হতো যদি এই ক্লিপ  আমাদের জীবন ও সম্পর্ককেও একসঙ্গে ধরে রাখতে সক্ষম হতো ”

 ৫~ গোল্ড ফ্লেক টয়লেট পেপার (Gold Flake Toilet Paper)

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল টয়লেট পেপার রোল টয়লেট পেপার ম্যান নামে একটি অস্ট্রেলিয়ান কোম্পানি তৈরি করেছে।এই টয়লেট পেপার 24 ক্যারাট সোনা থেকে তৈরি করা । কোম্পানির ওয়েবসাইটের মতে, “আপনি টয়লেট পেপার ব্যবহার করলে, ২4 ক্যারেট সোনার টুকরোটি যখন ্টয়লেটে পড়ে থাকবে,  এটি আপনার পশ্চাতে (পড়ুন পশ্চাতদেশে) আভিজাত্যের ছোঁয়ায় ভরিয়ে দেবে”।  সৌভাগ্যক্রমে এর একটিই রোল বানানো হয়েছে যার মূল্য $ 1,558,335.00 AUD ( ৭ কোটি ৮৭ লাখ টাকা)  !!!

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...