বাজিমাত বাংলার , রাষ্ট্রসংঘে ৫৫২টি জন পরিষেবা প্রকল্পের মধ্যে শ্রেষ্ঠ বাংলার “কন্যাশ্রী”

শেয়ার করুন সকলের সাথে...

ওয়েব ডেস্কঃ   বিশ্বের দরবার সম্মানিত পশ্চিমবঙ্গ।বাংলা আবার জগৎ সভায় শ্রেষ্ঠ আসন দখল করল। রাজ্যে কন্যা সন্তানদের জন্য চালু করা কন্যাশ্রী প্রকল্পকে বিশেষ সম্মানে সম্মানিত করল রাষ্ট্রসংঘ। এই প্রকল্পের সাফল্যের জন্য  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে বিশেষ পুরস্কার তুলে দিল রাষ্ট্রসংঘ। মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের কন্যাশ্রী প্রকল্প রাষ্ট্রসঙ্ঘের বিচারে প্রথম হল বিশ্বের দরবারে। ৬৩টি দেশের ৫৫২টি প্রকল্পকে পিছনে ফেলে বাংলাকে সেরার সম্মান এনে দিল কন্যাশ্রী। আর বাংলাকে জগৎ সেরার আসনে তুলে ধরার নেপথ্য কারিগর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্বের দরবারে বাজিমাত করল বাংলা। দেশকেও উচ্চাসনে তুলে ধরলেন বাংলার মুখ্যমন্ত্রী।

নেদারল্যান্ডসের হেগ-এ রাষ্ট্রসংঘের গণপরিষেবা কমিটির সম্মেলনে আজ দুনিয়ার বেশ কয়েকটি প্রকল্পকে বিশেষ সম্মান জানানো হয়। তার মধ্যে ছিল রাজ্যের কন্যাশ্রী প্রকল্পও। দুনিয়ার ৬৩টি দেশের ৫৫২টি প্রকল্পের সঙ্গে লড়াই করে সেরার পুরস্কার জিতে নিল রাজ্যের কন্যাশ্রী।এদিন অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,” আমরা মেয়েদের ক্ষমতায়নের চেষ্টা করছি। কন্যাশ্রী প্রকল্পের মাধ্যমে আমরা পশ্চিমবঙ্গের কন্যা সন্তানদের বিভিন্ন ভাবে সাহা‌য্য করছি।”

সেরার পুরস্কার হাতে নিয়ে মমতা বললেন, “কথা নয়, কাজ করাটাই প্রধান দায়িত্ব হিসেবে মনে করেছি। সবসময় বিশ্বাস করেছি, মানুষ আর সমাজের উন্নয়নের স্বার্থে সরকার। উন্নয়নকে গুরুত্ব দিয়েই জেলায় জেলায় ছুটে বৈঠক করেছি। মানুষের সমস্যার সমাধানকেই সবথেকে গুরুত্ব দিয়ে এসেছি। তেমনই একটি প্রয়াস এই কন্যাশ্রী”।

 

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...

খবর এক নজরে…

No comments found

Sponsored~

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.