অলোক বর্মাকে সিভিসি রিপোর্টের জবাব দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

শেয়ার করুন সকলের সাথে...
  • 40
    Shares

গত সোমবার সুপ্রিম কোর্টে অলোক বর্মার অভিযোগের তদন্তের রিপোর্ট জমা দেয় সিভিসি বা সেন্ট্রাল ভিজিল্যান্স কমিশন। রিপোর্ট দেরিতে জমা দেওয়ায় সিভিসিকে ভৎর্সনা করেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।
সেই জমা দেওয়া মুখবন্ধ খামের রিপোর্টের কপি অলোক বর্মার হাতে তুলে দিল সুপ্রিম কোর্ট।
গত মাসে ঘুষ কাণ্ডের জেরে সিবিআইয়ের অধির্কতা অলোক বর্মা এবং বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠায় কেন্দ্র। এরপরই কেন্দ্রের এই পদক্ষেপের বিরোধিতা করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অলোক বর্মা। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির বেঞ্চ জানায়, অলোক বর্মার অভিযোগের তদন্ত করবে সিভিসি। পাশাপাশি সুপ্রিম কোর্ট জানিয়েছিল সিবিআইয়ের অন্তর্বর্তী অধিকর্তা নাগেশ্বর রাও ইতিমধ্যে যা সিদ্ধান্ত নিয়েছেন, তার একটি রিপোর্টও জমা দিতে হবে। যদিও শুক্রবার নাগেশ্বরের রিপোর্টের বিষয়ে কোনও মন্তব্য করেনি সুপ্রিম কোর্ট।
সিভিসির রিপোর্টে অলোক বর্মার বিরুদ্ধে গুরুতর অভিযোগ রয়েছে বলে জানা যাচ্ছে। রিপোর্টে অভিযোগগুলিকে ছোটো, মাঝারি এবং গুরুতর হিসাবে ভাগ করা হয়েছে। সিভিসি আদালতকে জানিয়েছে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছানোর জন্য আরও কিছুটা সময় দরকার। অর্থাৎ ছুটিতে থাকা সিবিআই অধিকর্তাকে ‘ক্লিনচিট’ দেওয়ার কোনও প্রশ্ন ওঠেনি। জানুয়ারিতে অবসর নেবেন অলোক বর্মা। এই মুহূর্তে ছুটিতে থাকায় দ্রুত মামলার নিষ্পত্তি চাইছেন তিনি।
সিবিআই অধিকর্তা অলোক বর্মাকে বলা হয়েছে, সিভিসি রিপোর্টের বিরুদ্ধে কিছু বলার থাকলে তাঁর জবাব আগামী সোমবার দুপুর ১টার মধ্যে মুখবন্ধ খামে জমা দিতে হবে। পাশাপাশি সরকারি আইনজীবীর হাতে তুলে দেওয়া হয়েছে সিভিসির রিপোর্ট। গোটা বিষয়টি অত্যন্ত গোপন রাখা হয়েছে। পরবর্তী শুনানি হবে মঙ্গলবার।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 40
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~