ভাসছে নাগাল্যাণ্ড, উদ্বিগ্ন কেন্দ্র সরকার….

শেয়ার করুন সকলের সাথে...
  • 42
    Shares

নাগাল্যান্ডে বন্যা পরিস্থিতি৷ রাজ্যের বন্যা বিধ্বস্ত অঞ্চল নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী রাজনাথ সিং কথা বলেন মুখ্যমন্ত্রী নেইফিউ রিয়োর সঙ্গে। সরকারি সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই বন্যায় প্রাণ হারিয়েছে ১২ জন মানুষ এবং গত একমাসে ঘরছাড়া হয়েছে হাজারেরও বেশি জন। হাইড্রো–ইলেকট্রিক প্রকল্পে জলস্তর বেড়ে যাওয়ার বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। বন্যায় আক্রান্তদের পাশে দাঁড়ানোর আর্জি জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।
বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে কিফিরি জেলায় যান। রাজ্য সরকারের দাবি, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে এবং বন্যার জলও সরে যাচ্ছে। বিভিন্ন এলাকার রাস্তাগুলিকে সারাই করতে হবে, যাতে তা পুনরায় ব্যবহারযোগ্য হয়ে ওঠে। তবে নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিয়ো টুইট করে সেখানকার বন্যা পরিস্থিতির কথা দেশবাসীকে জানিয়েছেন। তিনি লেখেন,’নাগাল্যান্ডের আপনাদের সাহায্যের প্রয়োজন। প্রবল বৃষ্টির প্রভাবে বন্যা ও ভূমিধসের কারনে রাজ্যের বিভিন্ন জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে’। একটি ভিডিও পোস্ট করে সেখানকার বন্যাপরিস্থিতির চিত্র তিনি তুলে ধরেছেন।
শুক্রবার স্বরাষ্ট্রমন্ত্রী টুইট করে বলেন, ‘‌উদ্ধারকার্য ও ত্রাণের জন্য জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে নাগাল্যাণ্ডে পাঠানো হয়েছে।’‌ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ দেওযার জন্য টুইটারের মাধ্যমে সকলের কাছে আবেদন করেছেন নাগাল্যাণ্ডের মুখ্যমন্ত্রী। সরকারি সূত্রের খবর, গুরুত্বপূর্ণ রাস্তাগুলি সহ ২৯ নম্বর জাতীয় সড়কে ধস পড়ার কারণে তা বন্ধ করে দেওয়া হয়েছে।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 42
    Shares

খবর এক নজরে…

No comments found

Sponsored~