সাতটা বিস্ফোরণ, গুলির লড়াইয়ে উত্তপ্ত ছত্তিশগড়

শেয়ার করুন সকলের সাথে...
  • 35
    Shares

আগামিকাল নির্বাচন৷ তার আগে উত্তপ্ত হয়ে উঠল ছত্তিশগড়৷ রবিবার রাত থেকেই অশান্তির পরিবেশ রাজ্য জুড়ে৷ একদিকে, রাজ্যের কাঙ্কের জেলার কোয়ালিবেড়ায় আইইডি বিস্ফোরণ এবং মাওবাদীদের গুলিতে জখম বিএসএফ–এর এএসআই মহেন্দর সিং–এর মৃত্যু হল। রাজস্থানের ভরতপুর জেলার দুমারিয়া গ্রামের বাসিন্দা মহেন্দর বিএসএফ–এর ৩৫ নম্বর ব্যাটেলিয়নে কর্তব্যরত ছিলেন। রবিবার সকালে কোয়ালিবেড়ার গোমে এবং গাট্টাকল গ্রামে বিএসএফ–এর ৩৫ নম্বর ব্যাটেলিয়নের টহলদারির সময় একইসঙ্গে দুটি গ্রামে টানা সাতটি আইইডি বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। তারপরই গুলিবর্ষণ করতে থাকে তারা। আইইডি– স্প্লিন্টার এবং গুলি লেগেছিল মহেন্দরের গলায়। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালেও ভর্তি করা হলে দুপুরে তিনি মারা যান।

অন্যদিকে, ভোটের আগের দিন প্রবল গুলির লড়াই চলল ছত্তিশগড়ের অন্তগড় গ্রামে। নিরাপত্তা বাহিনী আর মাওবাদীদের মধ্যে এই গুলির লড়াইয়ে এক মাওবাদী নিকেশ হয়েছে বলে জানা গিয়েছে৷ এক পুলিশ কর্তা জানান, তাঁরা এলাকা ঘিরে ফেলার পর তাঁদের সঙ্গে আক্রমণে যোগ দেয় বিএসএফ। এছাড়া এদিন সকালেই বিজাপুর জেলাতেও মাওবাদী–নিরাপত্তাবাহিনী সংঘর্ষ হয়। বেদ্রে এলাকায় স্পেশাল টাস্ক ফোর্সের অভিযানের সময় মাওবাদীরা গুলি চালালে পাল্টা জবাব দেয় বাহিনী। আরেক মাওবাদীকে গ্রেপ্তার হয়েছে। তাদের কাছ থেকে প্রচুর অস্ত্রশস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার হয়েছে বলে জানিয়েছেন পুলিস অফিসার।
মাওবাদী-দমন অভিযানে স্পেশাল টাস্ক ফোর্স বা এসটিএফ যাওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই গুলির লড়াই শুরু হয়। আগামীকাল সোমবার কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট হবে বস্তার ডিভিশনের সাতটি এবং রাজনন্দগাঁও জেলায়। প্রায় এক লক্ষ নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে আগামীকাল ছত্তিশগড়ের প্রথম দফা নির্বাচনের জন্য। এর আগে, সাধারণ মানুষদের ভোট বয়কট করার ডাক দিয়েছিল মাওবাদীরা। সোমবার মাওবাদী অধ্যুষিত বস্তার, কাঙ্কের,সুকমা, বিজাপুর, দান্তেওয়াড়া সহ ১৮টি আসনে বিধানসভা ভোট। বাকি ৭২টি আসনের জন্য আগামী ২০ তারিখ দ্বিতীয় ও শেষ দফার ভোট।

Facebook Comments

শেয়ার করুন সকলের সাথে...
  • 35
    Shares

খবর ২৪ ঘন্টা

খবর এক নজরে…

No comments found